বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

মাথায় ভেঙে পড়তে পারে ছাদ, হেলমেট পরে অফিসে কাজ করছেন সরকারি কর্মীরা

দ্য ওয়াল ব্যুরো : কয়েকজন কর্মী অফিসে বসে কাজ করছেন হেলমেট মাথায় দিয়ে। সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তা নিয়ে হইচই পড়ে গিয়েছে। পরে জানা যায়, উত্তরপ্রদেশের বান্দা জেলায় বিদ্যুৎ দফতরের অফিসে কয়েকজন ওইভাবে হেলমেট মাথায় দিয়ে কাজ করছিলেন। অফিসে খোঁজ নিতে গেলে কর্মীরা জানিয়েছেন, যেখানে বসে তাঁরা কাজ করেন, সেই বাড়িটির অবস্থা ভালো নয়। যে কোনও সময় মাথার ওপরে ছাদ ভেঙে পড়তে পারে। তাই তাঁরা হেলমেট পরে অফিস করছেন।

সাংবাদিকরা দেখেছেন, যে ঘরে বসে কর্মীরা কাজ করছিলেন, তার ছাদে কয়েক জায়গায় ইতিমধ্যেই গর্ত হয়ে গিয়েছে। আরও নানা জায়গা থেকে ঝুরঝুর করে খসে পড়ছে সিমেন্ট ও বালি। ঘরের মাঝখানে রয়েছে একটি থাম। সেই থামই ছাদকে ধরে রেখেছে। তবে থামের অবস্থাও ভালো নয়।

এক কর্মী বলেন, “পাছে কোনও দুর্ঘটনা হয়, তাই আমরা হেলমেট পরে অফিসে আসি। বেশ কয়েকবার কর্তাদের জানিয়েছি, অফিস বিল্ডিং-এর অবস্থা খারাপ। কিন্তু কেউ সারানোর ব্যবস্থা নেননি। হয়তো তাঁরা অপেক্ষা করছেন, কবে দুর্ঘটনায় আমরা মারা পড়ব। তার পরে সারানোর ব্যবস্থা করবেন।”

তিনি জানিয়েছেন, শুধু হেলমেট নয়, বর্ষার সময় মাথার ওপরে ছাতা খুলে রেখে কাজ করতে হয়। কারণ ছাদের ফুটো দিয়ে জল পড়ে। শুধু বিল্ডিং-এর অবস্থাই যে খারাপ তা নয়। এখানে যে সব আসবাবপত্র আচ্ছে, তাদের অবস্থাও শোচনীয়। সবচেয়ে বড় কথা জরুরি ফাইলপত্র রাখার জন্য কোনও ড্রয়ার নেই।

Comments are closed.