শেষ আপডেট: 7th August 2024 19:08
দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: বিদ্যুৎ দফতরের ফোন ভেবে ৬ লক্ষ টাকা খোয়ালেন দেগঙ্গার এক বাসিন্দা। প্রতারণার ফাঁদে পা দিয়ে এখন পুলিশের দ্বারস্থ হয়েছেন রেজাউল ইসলাম। তাঁর বাড়ি দোগাছিয়ায়।
রেজাউলের অভিযোগ, গত ১৬ জুলাই তাঁর কাছে একটি ফোন আসে। সেখানে বলা হয় বিদ্যুৎ দফতর থেকে তাঁকে ফোন করা হচ্ছে। ফোনে থাকা ব্যক্তি রেজাউলকে জানান, তিনি বিল অনলাইনে পেমেন্ট করেন। তাই ফোন আপডেট করতে হবে। তা না করলে বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হবে। তাতে চিন্তিত হয়ে পড়েন রেজাউল। ওই ব্যক্তির কথা শুনে তিনি ফোন আপডেট করতে রাজিও হয়ে যান। এরপরেই আপডেট করতে ১৩ টা সার্ভিস ফি দিতে বলে ওই ব্য়ক্তি। রেজাউল ওই টাকা অনলাইনে পাঠালে তাঁর ফোনে একটি লিঙ্ক পাঠানো হয়। কিছু না বুঝেই লিঙ্কে ক্লিক করে ফোন আপডেট করেন রেজাউল। তারপরেই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৯৫ হাজার টাকা কেটে যায়। এমনকী সিম কার্ড নো সার্ভিস হয়ে যায়। এরপরে ধাপে ধাপে টাকা কাটতে থাকে। মোট ৬ লক্ষ টাকা এইভাবেই অ্যাকাউন্ট থেকে কেটে যায়।
রেজাউল জানিয়েছেন, ঘটনার পরেই তিনি ব্যাঙ্ক গিয়ে খোঁজ নিয়েছিল। কিন্তু ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে কোনওভাবেই সাহায্য করে পারেনি। ফলে কোনও সুরাহা না পেয়ে তিনি দেগঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেতেই সাইবার ক্রাইম শাখায় তদন্তে নেমেছে।