শুক্রবার, এপ্রিল ২৬

তৃণমূল বিধায়ক খুন: তৃণমূল বলছে বিজেপি দায়ী, সিবিআই তদন্তের দাবি দিলীপ-মুকুলের

দ্য ওয়াল ব্যুরোনদিয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। সরস্বতী পুজোর অনুষ্ঠানে ঢুকে খুব কাছ থেকে গুলি করে খুন করা হয় তৃণমূলের মতুয়া নেতা সত্যজিৎ বিশ্বাসকে। খুনের ঘটনায় কার্যত বিজেপিকেই নিশানা করেছে শাসক দল। অন্যদিকে, ঘটনার কারণ হিসেবে তৃণমূলের অন্তর্দ্বন্দ্বকেই দায়ী করেছে বিজেপি।

উনিশের ভোটের আগে এই খুনকে রাজনৈতিক ষড়যন্ত্র উল্লেখ করে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত সরাসরি আঙুল তুলেছেন মুকুল রায়ের দিকে। তাঁর অভিযোগ, “এই খুন করিয়েছে বিজেপি। এর পিছনে রয়েছে মুকুল রায়। তাঁর নির্দেশেই দুষ্কৃতীরা গুলি চালিয়েছে।“ একই দাবি তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়েরও। তিনি বলেছেন, দলের কিছু গদ্দার এই খুন করিয়েছে। তাদের ছাড়া হবে না।”

অন্যদিকে তৃণমূলের অভিযোগ উড়িয়ে পাল্টা গৌরীশঙ্করকেই বিধায়ক খুনে দায়ি করেছেন বিজেপি নেতা মুকুল রায়। বলেছেন, “কোনও কারণ ছাড়াই আমার নাম নেওয়া হচ্ছে। সত্যজিৎ বাচ্চা ছেলে, খুব ভালো ছেলে। তাঁর মৃত্যু অত্যন্ত দুঃখজনক ঘটনা। প্রয়োজনে সিবিআইকে দিয়ে তদন্ত করানো হবে।” সিবিআই তদন্তের দাবি তুলেছেন বিজেপি জেলা সভাপতি দিলীপ ঘোষও। তাঁর কথায়, “কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে দিয়ে তদন্ত করানো হোক। ঘটনার সত্য সামনে আসবে।”

মুকুল রায় বলেন,”আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হচ্ছে। গৌরীশঙ্করের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠাবো।”  হাঁসখালি ব্লকের বগুলার ফুলবাড়ি এলাকায় বড় বাজেটের একটি সরস্বতী পুজোর উদ্বোধন করতে গেছিলেন কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। উদ্বোধনের পর মঞ্চ থেকে নেমে সামনের সারিতে বসে অনুষ্ঠান দেখছিলেন তিনি। আচমকাই পর পর গুলি এবং তার পরেই রক্তাক্ত লুটিয়ে পড়েন বিধায়ক। কানের পিছনে গুলি লাগে। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার সঙ্গে সঙ্গেই তাঁকে শক্তিনগর হাসপাতালে নিয়ে যান তৃণমূলের কর্মী-সমর্থকরা। কিন্তু বাঁচানো যায়নি তাঁকে। ঘটনার পরই এলাকায় তুমুল উত্তেজনা রয়েছে। পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে গিয়েছেন। ঘটনাস্থলে থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। রবিবার, ঘটনাস্থল পরিদর্শনে যেতে পারে সিআইডির একটি দল।

আরও পড়ুন:

#Breaking: ভর সন্ধ্যায় খুন হলেন কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস

#Breaking: ভর সন্ধ্যায় খুন হলেন কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস

Shares

Comments are closed.