রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

গোখরোর নিশ্চিত ছোবল থেকে কী ভাবে নিজেকে বাঁচাল বেজি! ভাইরাল ভিডিও দেখে শিউরে উঠছে নেট-দুনিয়া

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: এক ছোবলেই ছবি। গোখরো সাপ সম্পর্কে এই বাক্যটাই সবচেয়ে বেশি মানায়। কারণ তার ছোবল যদি কোনও প্রাণীর গায়ে একটা বার পড়ে, তার প্রাণে বাঁচা শুধু মুশকিল নয়, কার্যত অসম্ভব। সাপ দুনিয়ার ভয়ঙ্করতম প্রজাতি হিসেবে সে পরিচিত। শুধু ছোবল নয়। সাপ বিশেষজ্ঞরা বলেন, প্রয়োজনে কোনও প্রাণীকে গিলেও খেতে পারে এই গোখরো।

সম্প্রতি একটি ভিডিওয় দেখা গিয়েছিল, ফিলিপিন্সে আস্ত অজগর সাপকে গিলে খেল গোখরো! সব মিলিয়ে, হিংস্র প্রাণীর তালিকায় যেন একেবারে প্রথমেই নাম থাকে গোখরোর। তবে অন্যান্য সাপের মতোই, তার সমস্ত আক্রমণই আত্মরক্ষার বা খিদের স্বার্থে ঘটে। অকারণ ক্ষতির স্বার্থে নয়।

দেখুন গোখরোর অজগর গেলার ভিডিও।

তবে এবার সেই গোখরো সাপেরই অন্য একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওয় দেখা গেছে, হিংস্র ও ভয়ঙ্কর গোখরোর আক্রমণ থেকে অভাবনীয় উপায়ে নিজেকে বাঁচাল এক বেজি। সাপ এবং বেজির শত্রুতা নতুন নয়। বরং সাপের মতো প্রাণীকে জব্দ করতে বেজির নামই সবার আগে আসে। সেই বেজিই রীতিমতো বোকা বানিয়ে দিল গোখরোকে। বেঁচে গেল নিজে।

সাপের ছোবল দিতে আসা এবং সেই মুহূর্তে বেজির নিজেকে বাঁচিয়ে নেওয়ার মাত্র ৫ সেকেন্ডের ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটি প্রথম সুশান্ত নন্দ নামের ভারতীয় বন বিভাগের এক কর্মকর্তা নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন। এর পরই এটি ভাইরাল হয়ে পড়ে। লাইক ও কমেন্টের ভিড়ে ভিডিওটি রিটুইটু করেছেন অনেকে।

দেখুন সেই ভিডিও।

ভিডিওয় দেখা গেছে, বিশাল একটি গোখরা অতর্কিত আক্রমণ চালায় একটি বেজির ওপর। কিন্তু বেজিটি প্রায় উড়ে গিয়ে সেই হামলা থেকে নিজেকে রক্ষা করে। স্লো মোশনে দেখা যায় সেই ঘটনাটি। যেন ক্রিকেটের বাউন্সার বল থেকে ক্ষিপ্র কৌশলে শেষ মুহূর্তে নিজেকে বাঁচিয়ে নিল কোনও ব্যাটসম্যান। মুহূর্তের ভগ্নাংশে নিশ্চিত মৃত্যু থেকে বেজির রক্ষা পাওয়ার ভিডিওটি দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

ভিডিওটি শেয়ার করে সুশান্ত নন্দ ক্যাপশনে লিখেছেন, প্রাণ বাঁচানোর এক অসামান্য শিল্প! গোখরা ও সাক্ষাৎ মৃত্যুর মধ্যে মুহূর্তের ফারাক। বেজিটির নিজেকে বাঁচানোর দক্ষতা অবশ্যই প্রশংসনীয়। শেষ মুহূর্তে যেভাবে বেজিটি তার লেজকে রবারের মতো ব্যবহার করে হাওয়ায় লাফিয়ে গোখরর ছোবল থেকে নিজেকে বাঁচিয়েছে, সে দৃশ্য রীতিমতো মনে ধরার মতো।

জানা গেছে, এই ঘটনাটি ২০১৪ সালের জুলাই মাসে আফ্রিকার কোনও একটি জঙ্গলের। তবে সুশান্ত নন্দের টুইটের পর বিষয়টি আবার আলোচনায় এসেছে।

দেখুন আসল ঘটনার ভিডিও।

Share.

Comments are closed.