সোমবার, আগস্ট ১৯

আত্মহত্যার অনুমতি দিন, মোদীর কাছে আর্জি তিন মেয়ে ও বাবার

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রীর অস্বস্তি বাড়ালেন এক কৃষক। অস্বস্তি বাড়ল যোগ আদিত্যনাথ সরকারের। বিশুদ্ধ পানীয় জলের অভাব না মেটায় রাজ্যের উপরে আর ভরসা না করে সরাসরি প্রধানমন্ত্রীর কাছে সপরিবারে আত্মহত্যার অনুমতি চাইলেন উত্তরপ্রদেশের এক কৃষক। দাবি, বিশুদ্ধ পানীয় জল চাই।

উত্তরপ্রদেশের বিভিন্ন অংশেই সাধারণ মানুষের পানীয় জলের শুদ্ধতা নিয়ে অভিযোগ রয়েছে। হাথরস এলাকায় সেই কষ্ট মারাত্মক। সংবাদসংস্থা পিটিআই-এর দাবি, বিশেষ করে হাসিয়ান ব্লকে সব বাসিন্দারাই জলকষ্ট নিয়ে দিন কাটান। সেখানেই এক পরিবার আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে। চন্দ্রপাল সিং নামে এক কৃষক কষ্ট সহ্য করতে না পেরে তিন মেয়েকে নিয়ে আত্মহত্যা করতে চান বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

চন্দ্রপাল বলেছেন, পানীয় জল হিসেবে তাঁরা যা পান সেটা খুবই নোনতা। সেই জল পান করা যেমন কঠিন তেমন চাষের কাজেও লাগানো যায় না। সংবাদসংস্থাকে চন্দ্রপাল বলেন, “আমরা এই জল পান করতে পারি না। আমার মেয়ের জল নিয়ে ফেলে দেয়। জলে কেনার মতো সামর্থ্যও নেই আমার। আমি এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছে আত্মহত্যায় অনুমোদন চাইছি। তিনি নাবালিকা মেয়েকে নিয়ে আমি মরতে চাই।”

চন্দ্রপাল অভিযোগ করেছেন, বারবার প্রশাসনের কাছে তিনি গিয়েছেন এই সমস্যা নিয়ে। কিন্তু কর্ণপাত করা হয়নি। এর পরেই তিনি আত্মহত্যার মতো চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

Comments are closed.