মঙ্গলবার, অক্টোবর ১৫

পথ হারিয়ে ফেলা, পা-ভাঙা বৃদ্ধাকে কোলে করে বাড়ি পৌঁছে দিলেন পুলিশ! কুর্নিশ করছে নেট দুনিয়া

দ্য ওয়াল ব্যুরো: পুলিশদের নিয়ে অভিযোগের শেষ নেই অনেকেরই। পুলিশ ঘুষ নেয়, পুলিশ ধমকায়, পুলিশ হয়রানি করে… এমন নানা অভিযোগ জমতে জমতে তো প্রবাদই হয়ে গেছে, ‘পুলিশে ছুঁলে আঠারো ঘা’! কিন্তু সেই পুলিশই যে বারবার মানবিকতার উদাহরণ হয়ে ওঠে, সেসব ঘটনার কথাও কম দেখে না সোশ্যাল মিডিয়া। তেমনই একটি ঘটনার কথা সামনে এল এবার। প্রশংসা উপচে পড়ল নেট-দুনিয়ায়।

ভাইরাল হওয়া একটি ভিডিও-তে দেখা গেছে, এক বৃদ্ধা মহিলা পায়ে চোট পেয়েছেন। তাঁকে কোলে করে নিয়ে গন্তব্যে পৌঁছে দিচ্ছেন উত্তরপ্রদেশের এক পুলিশকর্মী। জানা গেছে, উত্তরপ্রদেশের অযোধ্যা এলাকার সৈয়দপুর থানার অফিসার জয়কিশোর অবস্থি পুজোপ্যান্ডেলগুলি ঘুরে দেখার দায়িত্ব পালন করছিলেন। হঠাৎ দেখেন এক বৃদ্ধা পথ একা বসে আছেন, অসহায় চোখে এদিক-ওদিক দেখেছেন।

কাছে গিয়ে ওই অফিসার জানতে পারেন, বৃদ্ধার পা ভেঙে গিয়েছে। হাঁটতে পারছেন না তিনি। হারিয়ে ফেলেছেন পথও। কিন্তু পুলিশ দেখেই ভয় পেয়ে যান বৃদ্ধা। বলতে শুরু করেন, “আমি কিছু করিনি।”

ওই পুলিশকর্তা তার পরে বুঝিয়েসুঝিয়ে শান্ত করেন বৃদ্ধাকে। সব কথা মন দিয়ে শোনেন। বছর আশির ওই বৃদ্ধার নাম ফুলমতী। তিনি পহলওয়ানপুর গ্রামের বাসিন্দা। সেখানে তাঁর স্বামী কিলারামের সঙ্গে তিনি থাকেন। পথ হারিয়ে ফেলেছেন বলে ফিরতে পারছেন না। ভাঙা পা নিয়ে হাঁটতেও পারছেন না।

এর পরে বৃদ্ধাকে পুলিশের গাড়িতে তুলে নির্দিষ্ট গ্রামে পৌঁছে দেন ওই পুলিশ। তার পরে গাড়ি থেকে নেমে বৃদ্ধাকে কোলে করে পৌঁছে দেন তাঁর ঘর পর্যন্তও। এই কোলে করে নিয়ে যাওয়ার ভিডিও-ই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর পরেই সকলে অভিনন্দন জানিয়েছেন ওই অফিসারকে। তাঁর মানবিক পদক্ষেপ মন কেড়ে নিয়েছে সকলের।

Comments are closed.