রবিবার, জুন ১৬

উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রথম মহিলা প্রেসিডেন্টকে কোর্ট চত্বরেই গুলি করে খুন

দ্য ওয়াল ব্যুরো : মাত্র দু’দিন আগে উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন দরবেশ যাদব। ওই রাজ্যে তিনিই প্রথম মহিলা যিনি বার কাউন্সিলের সর্বোচ্চ পদটি অধিকার করেন। বুধবার আগরা কোর্ট চত্বরে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা গেলেন। গুলি করেছিলেন তাঁরই সতীর্থ এক আইনজীবী। দরবেশ যাদবকে গুলি করার পর তিনি আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন।

দরবেশ যাদব এদিন আগরার দেওয়ানি আদালত পরিদর্শনে এসেছিলেন। দুপুর আড়াইটে নাগাদ তাঁকে গুলি করা হয়। আগরা শহর পুলিশের অতিরিক্ত সুপারিনটেনডেন্ট প্রবীণ বর্মা বলেন, হত্যাকারীর নাম মনীশ শর্মা। তিনি দরবেশ যাদবের দীর্ঘদিনের পরিচিত ছিলেন।

ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, মনীশ শর্মা তিনটি গুলি ছোঁড়েন। প্রতিটি দরবেশ যাদবের দেহে বিদ্ধ হয়। পরে তিনি নিজের শরীরে গুলি করেন। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর কাছে যে পিস্তলটি ছিল, তার লাইসেন্স আছে। অস্ত্রটি এখন আছে পুলিশের হেপাজতে।

বার কাউন্সিলের প্রেসিডেন্ট হওয়ার পরে দরবেশ যাদব। এদিন প্রথমবার দেওয়ানি আদালত পরিদর্শনে আসেন। তাঁর সম্মানে আদালতে অনুষ্ঠান হচ্ছিল। মাঝপথে মনীশ শর্মা হঠাৎ দাঁড়িয়ে গুলি চালান। কেউ কিছু বুঝে ওঠার আগে তিনি নিজের শরীরেও গুলি চালিয়ে দেন।

Comments are closed.