সোমবার, আগস্ট ১৯

বিধানচন্দ্র রায়ের মূর্তি উদ্বোধনেই বিভ্রাট, হাস্যকর ঘটনা মেডিক্যাল কলেজে

  • 131
  •  
  •  
    131
    Shares

দ্য ওয়াল ব্যুরো: ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিলের ৭৮তম বেঙ্গল স্টেট মেডিক্যাল কাউন্সিলের উদ্বোধনী মঞ্চ থেকে ঘোষণা করা হয়েছিল ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্মদিনে একটি মূর্তি স্থাপন করা হবে। ঘোষণা করেছিলেন আই এম এর রাজ্য শাখার সভাপতি তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক নির্মল মাজি। সেই মতো মেডিকেল কলেজ প্রাঙ্গনে ১২ ফুট উচ্চতার বিধানচন্দ্র রায়ের একটা ব্রোঞ্জের মূর্তি বানানো হয় । সোমবার সকালে তার উদ্বোধন ছিল। উদ্বোধন করতে আসেন নির্মল মাজি। কিন্তু এমন কাণ্ড যে ঘটবে কে জানত!

এ দিন ১২ ফুট মূর্তির জন্য আরও বড় মালা ছিল। রজনীগন্ধার সেই মালার ওজন সম্ভবত একটু বেশিই হয়ে গিয়েছিল। আর সেই ভারে নির্মল মাজির হাতের মালা মূর্তির গলায় পৌঁছনোর আগেই ছিঁড়ে পড়ে যায়। মূর্তি উদ্বোধনের সময়ে চিকিৎসক থেকে রোগীর আত্মীয়, আইএমএ-র লোকজন মিলে ভিড় ছিল ভালোই। আর সেই ভিড়ের থেকে কোরাসে ভেসে আসে শব্দ– ‘ইস্ যাহ্।’

মুশকিল আসান করতে আসেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সঙ্গে সঙ্গেই ছেঁড়া মালা জুড়ে দেন তিনি। গিঁট বাঁধা মালা পড়ান নির্মল মাজি।

১ জুলাই ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন। এই দিনটাই গোটা দেশে ডক্টরস ডে হিসেবে পালিত হয়। সেই দিনটাকেই বাছা হয়েছিল রাজ্যের দ্বিতীয় মুখ্যমন্ত্রীর মূর্তি স্থাপনের জন্য। আর তার সূচনার সাক্ষী হয়ে রইল মালা ছেঁড়ার বিড়ম্বনা।

Comments are closed.