শনিবার, ডিসেম্বর ১৪
TheWall
TheWall

সনিয়া ঘনিষ্ঠ আহমেদ পটেলের সঙ্গে রাতে কথা উদ্ধবের

দ্য ওয়াল ব্যুরো : গত সোমবার কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে বেশ কয়েকবার ফোন করেছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্রে সরকার গড়ার জন্য কংগ্রেসের সমর্থন চেয়েছিলেন। সনিয়া কোনও কথা দেননি। শুধু বলেছিলেন, পরে ফোন করব। বুধবার জানা গেল, সনিয়ার ঘনিষ্ঠ আহমেদ পটেল বৈঠক করেছেন উদ্ধবের সঙ্গে। মঙ্গলবার প্রায় একই সময়ে শরদ পওয়ারের এনসিপি এবং শিবসেনা সাংবাদিক বৈঠক করে। তার কিছুক্ষণ বাদেই আহমেদ পটেল উদ্ধবের সঙ্গে বৈঠকে বসেন বলে জানা যায়।

বুধবার উদ্ধব যান মাধ দ্বীপে। সেখানে শিবসেনা বিধায়কদের রাখা হয়েছে। দলের ভয়, বিজেপি কয়েকজন বিধায়ককে কিনে নিয়ে সরকার গঠন করতে চাইতে পারে। বিজেপি জোট ছাড়া সম্পর্কে তিনি বলেন, আমরা বহু বছর একসঙ্গে কাজ করেছি। রাম মন্দির আন্দোলন আমাদের কাছাকাছি এনেছিল। কিন্তু এখন রাজনীতির গতিপ্রকৃতি বদলে গিয়েছে।

একটি সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় কংগ্রেস শিবসেনাকে সমর্থনের চিঠি পাঠাবে বলে স্থির করেছিল। কিন্তু শেষ মুহূর্তে সনিয়াকে বাধা দেন পওয়ার। তিনি বলেন, আগে স্থির হোক, শিবসেনার সঙ্গে ক্ষমতা ভাগাভাগি হবে কীভাবে। তারপর তাদের সরকার গঠন করতে সাহায্য করা হবে। এনসিপি নাকি চায়, আড়াই বছরের জন্য মুখ্যমন্ত্রী পদটি তাদের দেওয়া হোক।

সনিয়ার নির্দেশে এখন মুম্বইতে গিয়েছেন কংগ্রেস নেতা আহমেদ পটেল, মল্লিকার্জুন খাড়গে এবং কে সি বেণুগোপাল। কীভাবে সরকার গড়া যায়, তা নিয়ে তাঁরা আলোচনা করেন মারাঠা স্ট্রংম্যান বলে পরিচিত শরদ পওয়ারের সঙ্গে। পরে আহমেদ পটেল বলেন, আগে অভিন্ন ন্যূনতম কর্মসূচি স্থির না করে শিবসেনাকে সমর্থনের প্রশ্নই ওঠে না।

Comments are closed.