শনিবার, অক্টোবর ১৯

আড়াই বছরের আসমাকে গুলি করা দুই জঙ্গিকে ঝাঁঝরা করে দিল ভারতীয় সেনা

  • 71
  •  
  •  
    71
    Shares

দ্য ওয়াল ব্যুরো: গত সপ্তাহেই উত্তর কাশ্মীরের সোপোরে ফল ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়েছিল দুই জঙ্গি। ফল ব্যবসায়ীকে না পেয়ে তাঁর দুই ভাই এবং আড়াই বছরের ভাইঝি আসমাকে গুলি করে পালিয়ে গিয়েছিল। এক সপ্তাহ কাটল না। ওই দুই লস্কর জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা। জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, সংঘর্ষে ওই দুই জঙ্গিকে খতম করা গিয়েছে।

জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ সাংবিধানিক মর্যাদা তুলে নেওয়ার পর এটাই ছিল প্রথম জঙ্গি হামলা। সাংবাদিক বৈঠক করে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এই খবর জানিয়ে বলেছিলেন, গুলিতে জখম শিশু কন্যাকে দিল্লির এইমস-এ নিয়ে গিয়ে চিকিৎসা করানো হবে। বাকি দুজনের বিপদ কাটলেও আসমা এখনও আশঙ্কাজনক। এর মধ্যেই বড় সাফল্য পেল ভারতীয় সেনা।

সে দিন ডোভাল বলেছিলেন, পাক অধিকৃত কাশ্মীরে পাকিস্তানি রেঞ্জার্সদের মোবাইল টাওয়ার ব্যবহার করে এ পারে থাকা জঙ্গিদের সাংকেতিক ভাষায় নির্দেশ দেওয়া হচ্ছে। বলা হচ্ছে, “কী করে এত ট্রাক চলছে। তোমরা আটকাতে পারছ না? আমরা কি হাতের চুড়ি পাঠাব?”

তার পরেই এই আপেল ব্যবসায়ীকে টার্গেট করে জঙ্গিরা। তাঁকে না পেয়ে হামলা চালায় তাঁর পরিবারের উপর। বারামুলা জেলায় আরও কিছু জঙ্গি রয়েছে বলে খবর পেয়েছে সেনাবাহিনী। আজিজ মীর, ওমর মীর, তৌসিফ নাজার, ইমতিয়াজ নাজারের মতো লস্করের কাশ্মীর মডিউলের মাথারা রয়েছে বলে খবর। তাদের খোঁজে চলছে তল্লাশি অভিযান। চলছে গুলির লড়াই।

Comments are closed.