বৃহস্পতিবার, নভেম্বর ১৪

দুই নাবালকের তৎপরতায় আগুন থেকে বাঁচল দোকানপাট, মন্দির

দ্য ওয়াল ব্যুরো: দুই নাবালকের ৎপরতায় বড় রকমের অগ্নিকাণ্ডের ঘটনা থেকে রক্ষা পেল জলপাইগুড়ি শহরের একটি মন্দির‌ ও মন্দির সংলগ্ন এলাকা। সময়মতো ওই দুই নাবালক এলাকার লোকজনকে সতর্ক না করলে মন্দির লাগোয়া সারি সারি দোকানের ক্ষতি হতে পারত।

জলপাইগুড়ি শহরের আদরপাড়া সংলগ্ন এক নম্বর ঘুমটি এলাকার কালী মন্দিরের পেছনের অংশে বৃহস্পতিবার বিকেলে আচমকাই আগুন লেগে যায়। আগুন ছড়িয়ে পড়তে থাকে এলাকায়। আগুন ধরে যায় মন্দিরের পেছনে থাকা একটি গাছেও। তবে মন্দিরের পিছনের অংশ থেকে আগুন ধীরে ধীরে ছড়িয়ে পড়তে থাকায় ব্যাপারটা কারও চোখে পড়েনি।

ওই সময় ঘটনাস্থলের কাছেই খেলা করছিল দীপ ও সন্দীপ নামে দুই নাবালক। মন্দিরের পেছনে আগুন ছড়িয়ে পড়তে দেখে পাশের জলাশয় থেকে জল এনে আগুন নেভাতে শুরু করে তারা। আগুন নেভানোর জন‍্য গাছের উপরে উঠে পড়ে সন্দীপ। তার হাতে জল এনে দিতে থাকে দীপ।

কিছুক্ষণ ধরে তারা জল দেওয়ার পরেও আগুন বাড়তে থাকে। তারা নিজেরা আগুন নেভাতে পারছে না দেখে গাছের উপর থেকেই চিৎকার করতে থাকে সন্দীপ। চিৎকারে ছুটে আসেন আশপাশের লোকজন। খবর দেওয়া হয় দমকলে।

স্থানীয় বাসিন্দা উত্তম পুরুষে জানান, খুব দ্রুত চলে আসে দমকলের ইঞ্জিন। কিছুক্ষণের চেষ্টায় আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা।

কালী মন্দিরের পাশ দিয়েই গেছে বিদ্যুতের তার। আগুন তাতে ছড়িয়ে পড়লে বড় সমস্যা হতে পারত।

ওই ছোট দুই ছেলের তৎপরতায় শেষ পর্যন্ত রক্ষা পায় গোটা এলাকা। দীপ ও সন্দীপের এই কীর্তিতে গর্বিত এই এলাকার বাসিন্দারাও। দমকল কর্মীরাও তাদের বাহবা দিয়েছেন।

পড়ুন দ্য ওয়ালের পুজো ম্যাগাজিনের গল্প: শেষ ট্রাম

http://www.thewall.in/pujomagazine2019/%e0%a6%b6%e0%a7%87%e0%a6%b7-%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae/

Comments are closed.