বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

Breaking: দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটে টানা পাঁচ দিন বন্ধ থাকবে লেনদেন

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সেপ্টেম্বরের শেষে টানা পাঁচ দিন বন্ধ থাকবে লেনদেন। আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাঙ্কের ৪টি অফিসার্স অ্যাসোসিয়েশন৷ বৃহস্পতি ও শুক্রবারের এই ধর্মঘটের সঙ্গে জুড়ে যাবে চতুর্থ শনিবার ২৮ সেপ্টেম্বর ও রবিবারের ছুটি। পরের দিন ৩০ সেপ্টেম্বর ব্যাঙ্কের হাফ ইয়ারলি ক্লোজিংয়েও সাধারণত গ্রাহক পরিষেবা বন্ধ থাকে। তাই সব মিলিয়ে টানা পাঁচদিনের দেশজুড়ে ব্যাঙ্ক বন্ধ থাকার সম্ভাবনা পুজোর মুখে বড় সঙ্কটের কারণ হয়ে উঠতে পারে।

ব্যাঙ্কের সংয়ুক্তিকরণের প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দিয়েছে বলে জানানো হয়েছে৷ সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার সাধারণ সম্পাদিক জানিয়েছেন, গ্রাহকদের কিছু সমস্যা হবে ঠিকই কিন্তু যেভাবে ব্যাঙ্ক সংযুক্তিকরণ হয়েছে তার প্রতিবাদেই এই আন্দোলন। তিনি জানিয়েছেন, সাধারণ ভাবে ব্যাঙ্কের হাফ ইয়ারলি ক্লোজিংয়ে গ্রাহক পরিষেবা বন্ধ থাকলেও এক্ষেত্রে পরবর্তী সময়ে সিদ্ধান্ত হতে পারে। তবে চারদিন যে ব্যাঙ্ক বন্ধ থাকছেই সেটা স্পষ্ট।

উল্লেখ্য, এক সঙ্গে ১০টি ব্যাঙ্কের সংযুক্তিকরণের ফলে দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংখ্যা ২৭ থেকে কমে হবে ১২। সাম্প্রতিক ঘোষণা মতো ১০টি বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক মিশে হচ্ছে ৪টি। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ইউনাইটেড ব্যাঙ্ক ও ওরিয়েন্টাল ব্যাঙ্ক সংযুক্তিকরণ হচ্ছে। মিশে যাচ্ছে ইউনিয়ন, অন্ধ্র ও কর্পোরেশন ব্যাঙ্কও। এলাহাবাদ ব্যাঙ্কের সঙ্গে যুক্ত হবে ইন্ডিয়ান ব্যাঙ্ক। কানাড়া ব্যাঙ্ক ও সিন্ডিকেট ব্যাঙ্কও মিশে যাচ্ছে।

Share.

Comments are closed.