বৃহস্পতিবার, জুন ২০

লাচুং-এ বরফে আটকে পড়া ১৫০ পর্যটককে উদ্ধার করল সেনা, এখনও বাকি ২৫টি গাড়ি

দ্য ওয়াল ব্যুরো: ভারী বরফ পড়ে বন্ধ হয়ে গিয়েছে পথ। চলছে না গাড়ি। বন্ধ অন্য পরিষেবাও। এই অবস্থায় উত্তর সিকিমে আটকে পড়েছিলেন ১৫০ পর্যটক। বৃহস্পতিবার তাঁদের সকলকে উদ্ধার করল সেনাবাহিনী।

সূত্রের খবর, বুধবার প্রবল তুষারপাত উত্তর সিকিমের লাচুং-এ আটকে পড়েন পর্যটকেরা। লাচুং পর্যটকদের অন্যতম আকর্ষণ। আটকে পড়া পর্যটকদের মধ্যে ছিলেন ৩৪ জন মহিলা, ১১ জন শিশু।

খবর পাওয়ার পরেই ত্রিশক্তি শাখার সেনাবাহিনীর সদস্যরা দ্রুত উদ্ধারকাজ শুরু করেন। কিন্তু বরফের কারণে তা খুব সহজ হয়নি। মেডিক্যাল টিম নিয়ে দ্রুত লাচুং পৌঁছে যায় বাহিনী। নিজেদের গাড়ির ভিতরেই আটকে পড়েছিলেন পর্যটকেরা। তাপমাত্রা তখন ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। সরকারি আধিকারিকেরা জানিয়েছেন, আটকে পড়া পর্যটকদের খুঁজে বার করে তাঁদের দ্রুত স্থানীয় শিবিরে নিয়ে যাওয়া হয়। দ্রুত প্রাথমিক চিকিৎসা পরিষেবাও দেওয়া হয়। মাত্র চার ঘণ্টার মধ্যেই সকলকে উদ্ধার করে সেনাবাহিনী। ঠান্ডায় অনেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন। সেনার তরফে খাবারদাবারও খাওয়ানো হয় তাঁদের।

তবে সূত্রের খবর, পর্যটকদের ৪৮টি গাড়ির মধ্যে ২৩টি উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও অনেকেই আটকে আছেন। এর আগে ২৮ ডিসেম্বর সিকিমের নাথু লায় আটকে পড়া প্রায় তিন হাজার পর্যটককে উদ্ধার করেছিল সেনাবাহিনী।

Comments are closed.