রবিবার, সেপ্টেম্বর ১৫

তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র মাথাভাঙা, রাতভর চলল বোমাবাজি, পুড়ল শাসকের পার্টি অফিস

দ্য ওয়াল ব্যুরো: তৃণমূল-বিজেপি সংঘর্ষে ফের উত্তপ্ত কোচবিহারের মাথা ভাঙা। সোমবার সন্ধে থেকে শুরু হয় দু’পক্ষের গণ্ডগোল। রাতভর চলে বোমাবাজি। মঙ্গলবার সকালেও গোটা এলাকা থমথমে। মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী।

সোমবার সন্ধে বেলা জাতীয় নাগরিকপঞ্জিকরণ তথা এনআরসি-র প্রতিবাদে মাথাভাঙায় পথসভা করছিল তৃণমূল। অভিযোগ, সেই সভা থেকেই তৃণমূলের কর্মীরা হামলা চালায় বিজেপি কর্মীদের উপর। আহত হয়ে হাসপাতালে বেশ কয়েকজন বিজেপি কর্মী। এরপর পাল্টা শুরু করে বিজেপি। সারা রাত ধরে চলে দু’পক্ষের বোমাবাজি। তৃণমূল-বিজেপি দু’দলই দু’দলের বিরুদ্ধে প্রথমে হামলা চালানোর অভিযোগ তুলেছে।

মঙ্গলবার সকাল থেকে গোটা এলাকা থমথমে। ডাকগরা এলাকায় নতুন করে উত্তেজনা তৈরি হয়। বিজেপি-র বিরুদ্ধে তৃণমূলের পার্টি অফিস পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী। বন্ধ দোকানপাট। কার্যত বনধের ছবি গোটা এলাকায়।

গত কয়েক বছর ধরে কোচবিহার জেলা বারবার রাজনৈতিক সংঘর্ষে শিরোনামে এসেছে। কিন্তু লোকসভার কয়েক মাস আগে পর্যন্ত তা ছিল তৃণমূল বনাম তৃণমূল। কিন্তু যুব নেতা নিধীথ প্রামাণিক তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়ার পরই দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। নিধীথ এখন সাংসদ। পাল্টেছে শাসকের একচ্ছত্র দাপটে থাকা জেলার রাজনৈতিক সমীকরণ। কিন্তু রাজনৈতিক হিংসার ছবিতা বদলাল না। কোচবিহার আছে কোচবিহারেই।

Comments are closed.