রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

তিতলির প্রভাবে উত্তাল দিঘার সমুদ্র

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: তিতলির দাপট না থাকলেও প্রভাব পড়ছে বঙ্গে। তিতলির জেরে ব্যাপক জলোচ্ছাস দিঘার সমুদ্রে।বৃহস্পতিবার সকাল থেকেই দিঘার সমুদ্রের ছবিটা বেশ ভয়ানক। ১৫-২০ ফুট উচ্চতার ঢেউ গার্ড ওয়াল ছাড়িয়ে উপরে উঠছে। সমুদ্র সৈকতে জারি হয়েছে সতর্কতা।

জলোচ্ছাস শুরু হওয়ার পরই পর্যটকদের সতর্ক করে শুরু হয় পুলিশের মাইকিং। গার্ড ওয়ালের সামনে পর্যটকদের দাঁড়াতে নিষেধ করা হয়েছে। মেরিন ড্রাইভে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এসবের মাঝেও বেপরোয়া বেশ কয়েকজন পর্যটক জলোচ্ছাস উপভোগ করছেন। তাদের ঠেকাতে সমু্দ্র সৈকতের গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ।

BREAKING: গোপালপুর সৈকতে প্রথম ধাক্কা তিতলির, তুমুল ঝড়ে উত্তাল সমুদ্র

ওড়িশা ও অন্ধ্র উপকূলে তিতলি আঁছড়ে পড়ে। সেই প্রভাব পড়েছে চাঁদিপুরেও। বাঁধ টপকে জল ঢোকায় চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু জায়গায় গাছ উপড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। চাঁদিপুর থেকে দিঘার দূরত্ব বেশি নয়। তাই বাড়তি সতর্কতা জারি হয়েছে দিঘাতে। সমুদ্রে স্নান না করার পাশপাশি, সমুদ্র সৈকতে কেউ আটকে পড়েছেন কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।কড়া নিরাপত্তায় নুলিয়াদের কাজে নামিয়েছে প্রশাসন।

গোপালপুর সৈকতে আছড়ে পড়া তিতলির জেরে প্রবল ঝড় শুরু হয় কাকভোর থেকেই। উপকূল সংলগ্ন এলাকায় সতর্কতা আগে থেকেই জারি ছিল বলে প্রাথমিক ভাবে খুব বিপদের মুখে পড়েনি কেউ। কিন্তু একটু বেলা বাড়তেই ঝড়ের দাপট বেশ বাড়ে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত ওড়িশার গোপালপুর,বেরহমপুর,গঞ্জাম,পুরী সহ বেশ কয়েকটি জায়গা।

Share.

Comments are closed.