দেশের প্রথম মহিলা অ্যাম্বুলেন্স ড্রাইভার, নতুন ভূমিকায় দুই সন্তানের মা

রাজ্যে জরুরি পরিষেবা আরও শক্তিশালী করতে তামিলনাড়ু সরকার নতুন ১১৮টি অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল। সোমবার তার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। আর তারই একটির চাবি হাতে পেয়েছেন বীরালক্ষ্মী।

২৭

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: নারী বলে কোনও কাজকে আর আলাদা করা যাবে না। যা সাধারণত পুরুষেরা করে থাকে এমন একের পর এক কাজে নারীর অংশ নেওয়ার নজির দিন দিন বাড়ছে। ৩২ চাকার ট্রাকের মহিলা ড্রাইভারকেও দেখেছে দেশ। এবার অ্যাম্বুলেন্সের স্টিয়ারিং হাতে ধরলেন তামিলনাড়ুর এক মহিলা। সোমবার সরকারি অ্যাম্বুলেন্স চালক হিসেবে কাজে যোগ দিলেন এম বীরালক্ষ্মী।

আরও পড়ুন

ঋণশোধের ওপরে ছাড় দেওয়া হতে পারে দু’বছর পর্যন্ত, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

রাজ্যে জরুরি পরিষেবা আরও শক্তিশালী করতে তামিলনাড়ু সরকার নতুন ১১৮টি অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল। সোমবার তার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। আর তারই একটির চাবি হাতে পেয়েছেন বীরালক্ষ্মী। তবে বীরালক্ষ্মী নিজেও জানতেন না যে তিনিই দেশের প্রথম মহিলা অ্যাম্বুলেন্স চালক হতে চলেছেন। তামিলনাড়ু সরকারই প্রেস বিবৃতি দিয়ে দাবি করেছে, ৩০ বছরের বীরালক্ষ্মীই ভারতের প্রথম মহিলা অ্যাম্বুলেন্স চালক।

দুই সন্তানের মা বীরালক্ষ্মী আগে ক্যাব চালাতেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “ওই পদ খালি রয়েছে শুনে আবেদন করেছিলাম। তবে এটা জানতাম যে ইন্টারভিউতে আমি পাশ করব। কিন্তু এটা জানতাম না যে আমিই দেশের প্রথম মহিলা অ্যাম্বুলেন্স চালক হতে চলেছি।” তবে তাঁর অনেকদিনের ইচ্ছা ছিল অ্যাম্বুলেন্স চালাবেন কোনও দিন। তিনি জানিয়েছেন, “আমি একজন গাড়ি চালক হিসেবে রাস্তাকে একেবারেই ভয় পাই না। কিন্তু আমি চাইতাম, শুধু রোজগার নয়, একই সঙ্গে মানুষের সেবাও করব। সেই সুযোগটাই পেয়ে গেলামা।”

তামিলনাড়ুতে ১০৮ নম্বর ডায়াল করে জরুরি অ্যাম্বুলেন্স পরিষেবা চালু আছে। তারই একটি চালাবেন বীরালক্ষ্মী। গত ২৪ মার্চ মুখ্যমন্ত্রী ‌পালানিস্বামী বিধানসভায় জানিয়েছিলেন, এই পরিষেবা উন্নত করতে ১২৫ কোটি টাকা খরচ করে আরও ৫০০ অ্যাম্বুলেন্স পরিষেবায় যুক্ত করা হবে। তারই অঙ্গ হিসেবে ২০.৬৫ কোটি টাকা খরচ করে ৯০‌টি অ্যাম্বুলেন্স ও ৩.০৯ কোটি টাকা দামে ১০টি রক্ত সংগ্রহের গাড়ি চালু করল তামিলনাড়ু সরকার। এছাড়াও একটি বেসরকারি সংস্থা কোভিড পরিস্থিতিতে রাজ্যকে ১৮টি অ্যাম্বুলেন্স দিয়েছে। সব মিলিয়ে ১১৮টি অ্যাম্বুলেন্স সোমবার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More