সেলিমকে প্রাক্তন সাংসদ বানিয়ে ছাড়ব, চ্যালেঞ্জ শুভেন্দুর

0

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরোসম্প্রতি কৃষ্ণনগরে দলের সভা মঞ্চে দাঁড়িয়ে অঙ্গীকার করেছিলেন, যে ৬টি লোকসভা আসন তাঁর দায়িত্বে রয়েছে তার সব কটিতেই তৃণমূলকে জিতিয়ে দিদি-কে উপহার দেবেন তিনি। মঙ্গলবার রায়গঞ্জেও সেই একই প্রতিধ্বনি শোনা গেল। তৃণমূলের কেন্দ্রীয় নেতৃত্বের তরফে উত্তর দিনাজপুরের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী জানিয়ে দিলেন, “লোকসভা ভোটে রায়গঞ্জে জিতবে তৃণমূলই। তা নিশ্চিত করতে উদয়াস্ত পরিশ্রম করবেন দলের কর্মীরা। আরও বেশি করে তাঁরা মানুষের কাছে যাবেন।”

গত লোকসভা ভোটে চতুষ্কোণ লড়াই হয়েছিল রায়গঞ্জে। মাত্র এগারশ ভোটের ব্যবধানে সেখানে জিতেছিলেন সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। শুভেন্দুর চ্যালেঞ্জ, “রায়গঞ্জে সেলিমকে প্রাক্তন সাংসদ বানিয়ে ছাড়ব।”

একুশে জুলাই ধর্মতলায় শহিদ সমাবেশের প্রস্তুতির জন্য মঙ্গলবার রায়গঞ্জে বিশাল মিছিলের আয়োজন করেছিল জেলা তৃণমূল। শিলিগুড়ি মোড় থেকে শুরু করে রায়গঞ্জের রাজপথ হয়ে বিদ্রোহী মোড়ে শেষ হয় ওই মিছিল। পরিবহণ ও পর্যটন মন্ত্রী শুভেন্দু অধিকারীর নেতৃত্বে প্রায় দশ হাজার তৃণমূল কর্মী সমর্থক পা মেলান ওই মিছিলে।

মিছিল শেষ বক্তৃতা প্রসঙ্গেই সেলিমের উদ্দেশে চ্যালেঞ্জ ছোঁড়েন শুভেন্দু। প্রসঙ্গত পরিবহণ ও পর্যটন মন্ত্রী মালদহ, মুর্শিদাবাদের পাশাপাশি উত্তর দিনাজপুরের পর্যবেক্ষক। এই তিন জেলার ৬ টি আসন গত লোকসভা ভোটে অধরা ছিল তৃণমূলের। কৃষ্ণনগরের সভা থেকে এই ৬ টি আসনের কথাই বলেছিলেন শুভেন্দু। সে দিক থেকে রায়গঞ্জ লোকসভা আসনে এ বারের লড়াইটাও তাঁর ও তৃণমূলের কাছে মর্যাদার লড়াই।

শুভেন্দু এ দিন বলেন, “রায়গঞ্জ পুরসভায় আমরা জিতেছি, পঞ্চায়েতেও ভাল ফল করেছি। এ বার রায়গঞ্জ লোকসভা আসনটিও জিতবে তৃণমূল।”

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূলের পক্ষে রায়গঞ্জের লড়াই খুব সহজ নয়। এটা ঠিক বামেরা সেখানে এখন ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হয়েছে। সেই সঙ্গে প্রিয়রঞ্জন দাশমুন্সির মৃত্যুর পর রায়গঞ্জে রণে ভঙ্গ দিয়েছে কংগ্রেসও। কিন্তু বিপরীতে বাড় বাড়ন্ত হয়েছে বিজেপি-র। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে সেখানে তৃণমূল দুই তৃতীয়াংশ আসনে জিতেছে। বিজেপি জিতেছে এক তৃতীয়াংশ আসনে।

এই অবস্থায় আগামী ৬ মাসে রায়গঞ্জে সংগঠন ও জনভিত্তি আরও মজবুত করার সংকল্প নিয়েছেন শুভেন্দু। রায়গঞ্জ পুরসভা এখন এমনিতেই তৃণমূলের দখলে রয়েছে। বিরোধী শিবিরের দু’জন কাউন্সিলর খুব শিগগির তৃণমূলে যোগ দেবেন বলে জানিয়েছেন তিনি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More