বৃহস্পতিবার, অক্টোবর ১৭

গরু পাচারকারীদের তাড়া করে গুলিবিদ্ধ গোরক্ষক

দ্য ওয়াল ব্যুরো : বুধবার গভীর রাতে গুরগাঁওতে একদল লোককে গরু পাচারকারী সন্দেহে তাড়া করেছিল বজরং দলের কর্মীরা। গরু পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। গুলিতে গুরুতর আহত হয় এক গোরক্ষক।

পুলিশ জানিয়েছে, বুধবার রাত তিনটে নাগাদ দিল্লির মিলেনিয়াম সিটির কাছে গোরক্ষকরা গরু পাচারকারীদের ট্রাক আটকাতে চেষ্টা করে। ট্রাকটি দ্রুতগতিতে পালায়। কিছুদূর গিয়ে দুষ্কৃতীরা ট্রাক থেকে গরুগুলিকে রাস্তায় নামিয়ে দেয়। তারপর ফের দ্রুতগতিতে পালায়। গোরক্ষকরা ট্রাকটিকে তাড়া করে। তখনই কেউ ট্রাক থেকে গুলি চালায়।

গুরগাঁও পুলিশের কর্তা রাজীব দেশওয়াল জানান, গোরক্ষকরা তাড়া করলে ট্রাক থেকে গুলি চালায়। স্থানীয় গোরক্ষক সংগঠনের সদস্য মোহিতের গায়ে গুলি লাগে। মোহিতের বাড়ি মানেসরে। চিকিৎসকরা জানিয়েছেন, সে এখন বিপদমুক্ত।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ট্রাকটিকে তাড়া করেছে গোরক্ষকরা। ট্রাকটি চেকপোস্টে না থেমেই পালাল। মেন রোড দিয়ে যাওয়ার সময় ট্রাক থেকে কেউ গুলি চালিয়েছিল। তখনকার মতো ট্রাকটি পালিয়ে যেতে সক্ষম হয়। পুলিশ অভিযুক্ত ছ’জনের মধ্যে পাঁচজনের পরিচয় জানতে পেরেছে। ঘটনাস্থল থেকে ৬০ কিলোমিটার দূরে, হরিয়ানার মেওয়াটে ট্রাকটি পাওয়া যায়।

এবছর গোরক্ষকরা হামলা চালিয়েছে ন’বার। তাতে পাঁচজন মারা গিয়েছেন। আহত হয়েছেন ৩৬ জন। কিন্তু এই প্রথমবার গরু পাচারকারীরা গোরক্ষকদের উদ্দেশে গুলি চালাল।

Comments are closed.