বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

সুতিতে জড়ান শরীর

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: গরমকাল মানেই একরাশ সমস্যা। আর তার মধ্যে যদি থাকে কোনও অনুষ্ঠানে যাওয়ার প্রোগ্রাম তাহলে তো পোয়াবারো। জমিয়ে খাওয়াদাওয়া তো কোনোভাবেই মিস করা যাবে না। কিন্তু কী পোশাকে যাবেন সেটা ভাবতেই দিন কাবার। শুধু নিমন্ত্রণ বাড়ি নয় রোজ কী পোশাকে বাইরে বেরোবেন সেটাও হয়ে যায় আপনার মাথা ব্যথার বিষয়। আলমারি খুলে দেখছেন কিছুই পছন্দ হচ্ছে না। হাজার পোশাক থাকা সত্ত্বেও ঠিক বোঝাই যাচ্ছে না কী পরলে আরাম হবে। তার মধ্যে একই পোশাকে আবার দু’দিন যাওয়া যাবে না অফিস বা কলেজে। কলিগ বা বন্ধুদের সামনে প্রেস্টিজ নষ্ট হয়ে যাবে।

এই সব সমস্যা থেকে মুক্তির জন্য রইলো কিছু টিপস

* গরমের ফ্যাশনের ক্ষেত্রে পোশাকের ফ্যাব্রিক হিসেবে অবশ্যই বেছে নিন সুতি। চেষ্টা করবেন হালকা রঙের পোশাক পড়তে। খুব বেশি গাঢ় রং পড়লে বেশি গরম লাগার সম্ভাবনা থাকে। সিন্থেটিক পোশাক থেকে দূরে থাকুন। তবে ওজনে হালকা ভালো মানের শিফনের পোশাক পরতে পারেন।

* যাঁরা রোজ বাইরে বেরোন তাঁরা চেষ্টা করবেন এমন পোশাক পরতে যাতে আপনি নিজে স্বচ্ছন্দ। ভারতীয় পোশাকের ক্ষেত্রে তালিকায় রাখুন বাটিক বা বাঁধনির চুড়িদার। কিংবা সুতির কুর্তি সঙ্গে পাতিয়ালা। যাঁরা শাড়িতে কমফর্টেবল তাঁরা ফ্যাব্রিক হিসেবে বেছে নিন হ্যান্ডলুম, লিনেন কিংবা পিওর সিল্ক। ওয়েস্টার্ন পোশাকের ক্ষেত্রে জিনস্‌-এর বদলে এই গরমে পড়ুন স্কার্ট। মেটেরিয়াল হিসেবে সুতি বা শিফন দুইই চলতে পারে। আর জিনস্‌ পরলে সঙ্গে অবশ্যই সুতির টপ, শার্ট, কুর্তি পরুন।

* যে কোনও পোশাকের সঙ্গেই স্কার্ফ পরা হালফিলের ট্রেন্ড। তাই কুর্তি হোক বা টপ সঙ্গে নিয়ে নিন একটা রংবাহারি স্কার্ফ। পরে নিন ভিন্ন স্টাইলে। ব্যাস তাহলেই সবার মাঝে আপনার লুক একদম হটকে।

Share.

Leave A Reply