মঙ্গলবার, আগস্ট ২০

বাংলার সমর্থন দিল্লির এইমসে ধর্মঘট, হেলমেট পরে চিকিৎসা

দ্য ওয়াল ব্যুরো: জুনিয়র চিকিৎসকদের আন্দোলন এবার রাজ্যের সীমা ছাড়িয়ে জাতীয় স্তরে। বাংলার বিক্ষোভরত চিকিৎসকদের সমর্থনে ধর্মঘটের ডাক দিল এইমসের ডাক্তাররাও। শুক্রবার দিল্লির এইমসে ইমার্জেন্সি ছাড়া সব বিভাগে ধর্মঘট চলবে বলে জানিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবারও এইমসের চিকিৎসকরা প্রতিবাদ দিবস পালন করেন। এদিন ডাক্তাররা হেলমেট পরে, মাথায় প্রতীকী ব্যান্ডেজ বেঁধে চিকিৎসা করেন।

এইমসের চিকিৎসক সংগঠনের পক্ষে দাবি করা হয়েছে, পশ্চিমবঙ্গে জুনিয়র ডাক্তারদের উপরে যে আক্রমণ চলেছে তা দুর্ভাগ্যজনক ঘটনা। এটা রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি। নিরাপদ কাজের জায়গার দাবিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে জুনিয়ার ডাক্তাররা যে আন্দোলন করছেন তাতে সমর্থন জানিয়ে দেশের সর্বত্র শুক্রবার ধর্মঘট পালনের ডাক দিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।

একই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী ও সরকার যাতে এখনই চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে তার আবেদনও জানিয়েছে এইমসের চিকিৎসক সংগঠন।

পশ্চিমবঙ্গে জুনিয়র ডাক্তারদের উপর হামলার প্রতিবাদে কাল, শুক্রবার অর্ধেক দিন ওপিডি বন্ধ রাখবে এইমস, রায়পুরও। এক বিবৃতিতে সবাইকে সঙ্ঘবদ্ধ হওয়ার আর্জি জানিয়ে বলা হয়েছে, সব রেসিডেন্ট, জুনিয়র ও সিনিয়র ডাক্তারেরা যেন শুক্রবার রেজিস্ট্রেশন কাউন্টারের সামনে ধর্নায় বসেন। পশ্চিমবঙ্গে জুনিয়র ডাক্তারদের উপর নৃশংস আক্রমণের প্রতিবাদ জানানোই এই ধর্নার উদ্দেশ্য। তবে ইমার্জেন্সি ও ইন পেশেন্ট বিভাগে স্বাভাবিক কাজ হবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

Comments are closed.