Latest News

Wriddhiman Saha: ঋদ্ধিমান বিতর্কে শাস্তি পেতে পারেন সাংবাদিক, চাপে রয়েছে সৌরভের বোর্ড

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) বিতর্কে প্রবল চাপে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। কারণ এমনভাবে ভারতীয় ক্রিকেটে তাঁর বিষয়টি স্পর্শকাতর হয়ে গিয়েছে, যে বোর্ড কর্তারাও চাপে। ঋদ্ধিমানের (Wriddhiman) বিরুদ্ধে সাংবাদিক (Journalist) বোরিয়া মজুমদার অভিযোগ করেছেন, তাঁকে পাঠানো মেসেজটি বিকৃত করেছেন ঋদ্ধিমান। সেই নিয়েই আরও বিতর্ক উঠেছে।

ঋদ্ধিমান কয়েকদিন আগেই দিল্লির অফিসে বিশদে সবটাই বলে এসেছেন ওই সাংবাদিকের নামে। প্রকাশ্যে ঋদ্ধি ওই সাংবাদিকের নাম না নিলেও নিজে থেকেই বোরিয়া নিজের নাম বলে দেন। এটা যে মারাত্মক ভুল হয়েছে, সেটি মানছেন বিসিসিআই কর্তারা। তাঁরা ঋদ্ধিমানের বিরুদ্ধে কোনও সিদ্ধান্ত নিতে আশঙ্কায় রয়েছেন। তাঁদের মনে হচ্ছে, ঋদ্ধিকে চাপে রেখে সাংবাদিকের পক্ষে কোনও সিদ্ধান্ত নিলে সেটি ভারতীয় ক্রিকেটের পক্ষে ভাল হবে না।

আরও পড়ুন: আরও এক ক্রিকেটার সংসদে! হরভজনকে রাজ্যসভায় চায় আপ

তাই ওই সাংবাদিকের বিরুদ্ধে নির্বাসনের সাজা হতে পারে। তাঁকে ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচে প্রেস বক্সে প্রবেশ নিষিদ্ধ হতে পারে। বোরিয়া সম্প্রতি একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। সেখানে নামী তারকাদের লাইভ শো-তে ডেকে সাক্ষাৎকার নিচ্ছেন। ঋদ্ধিমানের ক্ষেত্রেও সেটি করে বাজার গরম করতে চেয়েছিলেন।

ভারতের নামী উইকেটরক্ষক ব্যাটসম্যান সেই প্রস্তাব অস্বীকার করায় তেলেবেগুনে জ্বলে ওঠেন ওই সঞ্চালক কাম সাংবাদিক। তিনি ঋদ্ধিকে সরাসরি হুমকি দিয়ে বলেন, আমি আপনার এই অপমান ভুলব না, সময় মতো তার প্রয়োগ ঘটবে। তিনি আর কোনওদিন ঋদ্ধিমানের সাক্ষাৎকার নেবেন না, সেটিও জানান।

ওই সাংবাদিকের আরও বক্তব্য ছিল, ঋদ্ধিমান ভারতীয় দল থেকে বাদ যেতেই নিজের দিকে সহানুভূতি টানতেই এমনটি করেছেন। এমনকি ঋদ্ধি মেসেজটি বিকৃতও করেছেন, এটিও তাঁর অভিযোগ ছিল।

বোর্ড সবটাই শুনেছে, বোরিয়াও হাজিরা দিয়েছেন বিশেষ বৈঠকে। তাঁর বক্তব্যও শোনা হয়েছে। সবদিক বিবেচনা করেই বিসিসিআই ওই সাংবাদিকের বিরুদ্ধেই শাস্তির কথা জানাতে পারে।   

ঋদ্ধির ক্ষেত্রে বড় সমস্যা, তিনি সৌরভের নাম করে বলেছেন, বিসিসিআই প্রেসিডেন্ট তাঁকে মেসেজ করে অভয় দিয়েছিলেন, যে আমি যতদিন আছি, ততদিন কোনও সমস্যা হবে না। আর কোচ রাহুল দ্রাবিড়ের নামে বাংলার নামী তারকা বলেছিলেন, কোচ দ্রাবিড় তাঁকে অবসর নিয়ে নেওয়ার কথা বলেন। বোর্ডের চুক্তিতে থাকা এক ক্রিকেটার কী করে ভারতের কোচ ও বোর্ড প্রেসিডেন্টের নাম করে এমনটি বলতে পারেন, সেই নিয়েও কথা উঠছে। 

You might also like