Latest News

ভারতীয় শিবিরে করোনা হানা, বাতিলই হয়ে গেল চাইনিজ তাইপেদের বিরুদ্ধে মেয়েদের ম্যাচ

দ্য ওয়াল ব্যুরো: এএফসি এশিয়ান কাপ ফুটবলের দ্বিতীয় ম্যাচ বাতিলই হয়ে গেল। কারণ নভি মুম্বইতে ভারতীয় মহিলা দলের শিবিরে করোনা হানা দেখা গিয়েছে। দলের বহু তারকা সংক্রমিত হয়েছেন। সেই জন্য রবিবার ম্যাচ শুরুর আগে দলের প্র্যাকটিসে দেখা যায়নি মেয়েদের। বরং বিপক্ষ দল চাইনিজ তাইপে দল মাঠে এসে হাজির হয়। তখনই বোঝা যায় ম্যাচ বাতিল সময়ের অপেক্ষা। তারপরেই রেফারিরা খেলা বাতিলের কথা ঘোষণা করেন।

গত ম্যাচে ইরানকে রুখে দিয়েছিল ভারতীয় মহিলা দল। দারুণ খেললেও গোলের মুখ খুলতে পারেননি অদিতি, মনীষা, আশালতারা। দ্বিতীয় ম্যাচে জিতলে অনেকটাই এগিয়ে যেতে পারত, কিন্তু সেটি হয়নি শিবিরে করোনা হানা দেওয়ায়। বায়ো বাবলের মধ্যে রয়েছে দল, তারপরেও কীভাবে করোনা সংক্রমিত হলেন ফুটবলাররা, সেই নিয়েও প্রশ্ন উঠছে। সেক্ষেত্রে বাকি টুর্নামেন্ট নিয়েও প্রশ্ন থাকছে।

ম্যাচের আগে সাধারণত দুই দলের ফুটবলাররাই মাঠে গা ঘামাতে নামেন। কিন্তু চাইনিজ তাইপের কিছু মহিলা ফুটবলার গা ঘামাতে মাঠে নামলেও, কোনও ভারতীয় ফুটবলার মাঠে নামেননি। এআইএফএফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, রবিবারের ম্যাচ বাতিল হল করোনার কারণে। ভারতীয় দলের সুস্থ ১৩ জন ফুটবলার ছিল না, যেটি নিয়মের মধ্যে পড়ে। পরে কবে ম্যাচ হবে, জানিয়ে দেওয়া হবে।

ভারতীয় মহিলা দলকে গ্রুপে দুটি ম্যাচ জিততেই হবে। না হলে পরের নকআউট পর্বে যাওয়া হবে না। নকআউট পর্বে না গেলে বিশ্বকাপ ছাড়পত্রের ব্যাপারে নিশ্চয়তা মেলার কোনও সুযোগই থাকবে না। এর মধ্যে করোনার কারণে তারা ম্যাচ না খেলতে পারলে কী হবে বলা কঠিন।

উপায় একটাই, ভারতীয় দলের বাকি তারকাদের নিয়ে ম্যাচ খেলা। কিন্তু কোচ থমাস ডিনার্বি সেই ঝুঁকি আদৌ নেবেন কিনা, সেই নিয়েও সংশয় রয়েছে। করোনার প্রকোপ ভেদ করে ফের কবে দেশের মহিলা ফুটবলাররা প্র্যাকটিসে নামতে পারবেন, সেটিও দেখার বিষয়।

 

You might also like