Latest News

‘খেলে কী হবে, ওয়াকওভার দাও’, বিশ্বকাপ মহারণের আগে শোয়েবকে কটাক্ষ হরভজনের

দ্য ওয়াল ব্যুরো: ভারত (India) ও পাকিস্তান (Pakistan) ক্রিকেটারদের মধ্যে আকচাআকচি নতুন নয়। মাঠের বাইরে যতই বন্ধুত্বপূর্ণ সহাবস্থান থাকুক না কেন, মাঠে তাঁরা চির শত্রু।

বিশ্বকাপ (World Cup) তো বটেই, অন্য আইসিসি (ICC) মঞ্চেও পাকিস্তানকে বারবার হারিয়েছে ভারত। সেই কারণে ভারতের বর্তমান ক্রিকেটারদের মতোই প্রাক্তনদের একটা অংশ সবসময় ভারতকেই ফেভারিট ধরেছে।

এখনও পর্যন্ত ভারত ও পাকিস্তান মোট ১২ বার মুখোমুখি হয়েছে বিশ্বকাপে। ওয়ানডে বিশ্বকাপে সাত বার। টি টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ বার। প্রতিবারই ভারতের কাছে হার মানতে হয়েছে পাকিস্তানকে।

আরও পড়ুন: ইডেনে সামনের মাসে কোহলি, রোহিতদের ছাড়াই খেলবে ভারত, কোচ থাকছেন দ্রাবিড়!

২৪ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপে ধুন্ধুমার। ভারতের সামনে পাকিস্তান। টি টোয়েন্টি বিশ্বকাপের আগেই ভাজ্জি রীতিমতো তোপ দেগেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের সামনে।

একটি স্পোর্টস চ্যানেলে হরভজন সিং বিপক্ষের তারকা শোয়েব আখতারকে কটাক্ষ করেছেন। ভাজ্জি ও শোয়েবের মধ্যে খেলার মাঠের লড়াই সর্বজনবিদিত। দু’ জনের মধ্যে বারবার বিতর্ক হয়েছে মাঠে।

২০১০ সালে এশিয়া কাপে শোয়েবকে ছক্কা হাঁকিয়ে ভারতকে জিতিয়েছিলেন হরভজন। সেই ভাজ্জি খোঁচা দিয়ে বলেছেন, ”আমি তো শোয়েবকে এর মধ্যে বলেছি পাকিস্তানের খেলার কী দরকার! বরং তোমরা তো আমাদের ওয়াকওভার দিতে পারো। তোমরা খেলবে আবার হারবে। তাতে তোমরা হতাশ হবে। আমাদের দল দারুণ শক্তিশালী। তোমাদের খুব সহজেই হারিয়ে দেবে। তাই খেলে আর কী দরকার!”

শোয়েব এখনও যদিও হরভজনের কথার কোনও জবাব দেননি। তবে দেবেন, সেটি প্রায় নিশ্চিত।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like