Latest News

কোহলিকে না জানিয়েই রাহুলকে কোচ করেছেন জয় শাহরা, নয়া বিতর্ক ভারতীয় ক্রিকেটে

দ্য ওয়াল ব্যুরো: কথায় রয়েছে, টিট ফর ট্যাট (Tit For Tat)। ইটের বদলে পাটকেল! একটা সময় অনিল কুম্বলেকে (Anil Kumble) কোচের পদ থেকে সরানোর পিছনে বিরাট কোহলিকে (Virat Kohli) দায়ী করা হয়েছিল।

মিডিয়ার একাংশ সেইসময় লিখেছিল, কুম্বলেকে পছন্দ ছিল না কোহলির। তিনি চেয়েছিলেন রবি শাস্ত্রীকে কোচ করা হোক। কেননা শাস্ত্রী ইয়েসম্যান কোচ, দলনেতা যা বলবেন, তিনি তাতেই ঘাড় নাড়বেন।

সেই ঘটনাই কি বুমেরাং হিসেবে ফিরে এল বিরাটের ক্রিকেট কেরিয়ারে? কারণ আইসিসি টি ২০ বিশ্বকাপের প্রেস কনফারেন্সে ভারত অধিনায়ককে প্রশ্ন করা হয়, আপনি কি জানেন রাহুল দ্রাবিড় আপনাদের পরবর্তী কোচ? তিনি থতমত খেয়ে গিয়ে বলেন, না তো! আমি জানি না এমনকিছু।

আরও পড়ুন: দ্রাবিড় কোচ, তবুও দলের হেডস্যার বাছতে বিজ্ঞাপন দিল বোর্ড!

তারপর না থেমে কোহলি আরও বলতে থাকেন, ‘‘রাহুল দ্রাবিড় নিয়ে ঠিক হচ্ছে, তা এখনই আমার পক্ষে বলা সম্ভব নয়। এই বিষয়ে আমি কিছুই তেমনভাবে জানি না৷ কারোর সঙ্গেই অবশ্য এখনও পর্যন্ত কিছু আলোচনা করা হয়নি। এই প্রসঙ্গে পরে যদি কথাবার্তা হয়, তা হলে আমি বলতে পারব।’’

এতেই মনে করা হচ্ছে, জয় শাহরা কোনওরকম আলোচনা করেই দ্রাবিড়কে কোচ করবেন মনস্থ করেছেন। এই নিয়ে বর্তমান অধিনায়ক কোহলির সঙ্গে কোনওরকম আলোচনা করা হয়নি।

যদিও পরিস্থিতি যা তাতে রবি শাস্ত্রী জমানা শেষে দ্য ওয়ালই ভারতীয় দলের কোচের পদে বসতে চলেছেন। শুধু শিলমোহরটাই বাকি। দু বছরের জন্য বিরাট কোহলিদের দায়িত্ব নেবেন তিনি। শোনা যাচ্ছে বাৎসরিক ১০ কোটি টাকার বিনিময়ে তাঁর সঙ্গে এই চুক্তি সম্পন্ন করেছে বিসিসিআই।

আগামী ২৪ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে টিম ইন্ডিয়া৷ প্রতিপক্ষ পাকিস্তান। আইপিএল শেষের পরই প্রত্যেকে যোগ দিয়েছেন তাদের জাতীয় শিবিরে। রবিবার থেকে বিশ্বকাপের প্রস্তুতিও শুরু করেছে ভারতীয় দল।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like