Latest News

বন্য ভাল্লুকের ফুটবল জাদুতে মাতোয়ারা গ্রামবাসী, ভিডিও শেয়ারে এল মেসি-রোনাল্ডোর নাম!

দ্য ওয়াল ব্যুরো: সার্কাসে (Circus) দেখা যায় সাধারণত, সেই পশুগুলিকে ট্রেনিং দেওয়া হয়ে থাকে। কিন্তু একটা বন্য ভাল্লুক (Bear) ফুটবল (Football) খেলছে, এবং সেটি খেলছে প্রায় ফুটবলারদের মতোই, তাতে তো অবাক লাগবেই।

তেমনই একটি ঘটনা ঘটেছে ওড়িশার গ্রামে। যেখানে দুটি বন্য ভাল্লুক মহাআনন্দে ফুটবল খেলাকে উপভোগ করছে। আচমকা ফুটবলটি তারা পেয়ে যায় বাচ্চাদের খেলা বল থেকে, যা জঙ্গলে পড়েছিল।

জঙ্গলের কাছাকাছি এলাকায় ছোট বাচ্ছারা মাঝে মধ্যেই ফুটবল নিয়ে মাঠে খেলতে আসত। খেলতে খেলতে ফুটবলটি জঙ্গলের দিকে চলে যায়। পরে সেই ফুটবল নিতে এসেই এলাকাবাসীর চক্ষু চড়কগাছ!

পড়ে থাকা সেই ফুটবল নিয়েই মহা উল্লাসে খেলতে শুরু করেছে ভাল্লুক। যদিও বস্তুটির নাম যে ‘ফুটবল’ সেটা তাদের অজানা। কিন্তু গোলাকার ওই বস্তুটাকে কখনও মুখে করে ছুঁড়ে ফেলে কখনও বা পায়ে করে গোল দিয়ে তারা যে বেশ মজা পাচ্ছে তা দেখেই বোঝা যায়।

আর তাই তো খেলা শেষে ফুটবলটাকে মুখে করে নিয়েই দৌড় লাগাল জঙ্গলের দিকে। দুই ভাল্লুকের এহেন কীর্তি দেখে হেসে খুন এলাকাবাসী। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই মুহূর্তে ভাইরাল।

ইতিমধ্যেই এই দুই ভাল্লুকের ভিডিও টুইটারে খুবই জনপ্রিয় হয়েছে। নেটিজনেরা ওই দুই ভাল্লুকের নামকরণও করেছেন। অনেকেই ভিডিওটি শেয়ার করেছেন ‘মেসি ও রোনাল্ডোর খেলা’ নাম দিয়ে।

আরও পড়ুন: কাল কলকাতায় নীরজ, তার আগেই চাকরি গেল তাঁর জার্মান কোচের  

ঘটনাটি ওড়িশার নবরঙপুর জেলার। ওই জেলার জঙ্গল লাগোয়া সুখিগাঁও এলাকার বাসিন্দারা জংলি জন্তু জানোয়ারের দেখা মাঝে মধ্যেই পায়। কিন্তু সম্প্রতি তাঁরা যে ঘটনার সাক্ষী থাকলেন তা রীতিমতো বিরল।

এর আগে চিড়িয়াখানা কিংবা সার্কাসের ভাল্লুককে নানারকম খেলা দেখাতে দেখা গেলেও জংলি ভাল্লুকও যে এত আমুদে, এত প্রাণোচ্ছল হয় সেটা কারোরই জানা ছিল না। এলাকাবাসীরা জানিয়েছেন, খুদেরা খেলার সময় ফুটবলটা জঙ্গলের কাছে যেতেই ওই দুই ভাল্লুক সেটা নিয়ে খেলতে শুরু করে। পরে ফুটবলটাকে মুখে করে নিয়েই তারা জঙ্গলে পালিয়ে যায়।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like