Latest News

পাঁচে পাঁচ বাবররা, জিতে সেমিতে তাদের সামনে অস্ট্রেলিয়া

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তানের (Pakistan) কাছে চলতি টি ২০ বিশ্বকাপ (T20WorldCup) স্বপ্নের সরণী হয়ে গিয়েছে। তারা টানা পাঁচ ম্যাচ জিতে গ্রুপ সেরা হয়েছে। তাদের সামনে সেমিতে বিপক্ষ দল অস্ট্রেলিয়া। তারা দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবে। গ্রুপ টু-তে নিউজিল্যান্ড দ্বিতীয় দল হিসেবে এদিনই শেষ চারে স্থান করে নিয়েছে।

অন্যদিকে, গ্রুপ-১’এক এক নম্বর দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট হাতে পেয়েছে অজিরা। এই অবস্থায় গ্রুপ-১’এর চ্যাম্পিয়ন অর্থাৎ ইংল্যান্ড সেমিফাইনাল খেলবে গ্রুপ-২’এর রানার্স নিউজিল্যান্ডের বিরুদ্ধে। অপর সেমিফাইনালে মুখোমুখি হবে গ্রুপ-২’এর চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ-১’এর রানার্স অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: বিদায়ঘন্টা বাজতেই দুবাইতে প্র্যাকটিসই বাতিল করে দিল টিম কোহলি

ফাইনাল ম্যাচ হবে ১৪ নভেম্বর, রবিবার। এই ম্যাচও ভারতীয় সময় সন্ধে সাড়ে ৭টা থেকে।

গ্রুপ ১ থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ। গ্রুপ ২ থেকে ভারত ছাড়াও ছিটকে গিয়েছে আফগানিস্তান, নামিবিয়া, স্কটল্যান্ড।

রবিবার শারজায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। বাবর আজম ও শোয়েব মালিকের জোড়া অর্ধশতরানে ভর করে নির্ধারিত ২০ ওভারে তারা ৪ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তোলে। জবাবে ব্যাটিং করতে নেমে স্কটল্যান্ড ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রানে আটকে যায়। ৭২ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় পাক দল।

সেমিফাইনালের সূচি

প্রথম সেমিফাইনাল: ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (১০ নভেম্বর, বুধবার, আবু ধাবি, ৭টা ৩০)।

দ্বিতীয় সেমিফাইনাল: পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (১১ নভেম্বর, বৃস্পতিবার, দুবাই, ৭টা ৩০)।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like