Latest News

দলীয় সংহতি বাড়াতে বড় চমক, এটিকে-মোহনবাগানে এবার তিনজন ক্যাপ্টেন

দ্য ওয়াল ব্যুরো: এটিকে-মোহনবাগানে (Atk Mohun bagan) বড় চমক। দলগত সংহতি বাড়াতে দলের স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাস এবার দলে তিনজন ক্যাপ্টেন নির্বাচিত করেছেন। আইএসএল জুড়ে এই তিন দলনেতাই নিজেদের দায়িত্ব সামলাবেন।

প্রথম ম্যাচ খেলতে নামার আগে দু’দিন আগেই এমন সিদ্ধান্ত নিয়েছেন কোচ। তিনি দলের অধিনায়ক বেছেছেন রয় কৃষ্ণ, প্রীতম কোটাল ও শুভাশিস বসুকে। গোটা মরসুম জুড়ে তাঁরাই দলকে নেতৃত্ব দেবেন। এর আগে রয় কৃষ্ণ ও প্রীতম দলের অধিনায়ক হলেও শুভাশিসের ক্ষেত্রে এবারই প্রথম।

আরও পড়ুন: রোহিত ফিরলেন নেতৃত্বে, টসও জিতল ভারত, শুরুতে ব্যাটিং করবে কিউইরা

দুই বঙ্গসন্তানকে এটিকে-মোহনবাগানের দায়িত্ব দিয়ে চমক দেখিয়েছেন হাবাস। নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রীতম জানান, “কোচ যে আমার উপর এত বড় আস্থা রাখলেন এটাই সব থেকে বড় পুরস্কার। সবুজ-মেরুন জার্সিতে নেতৃত্বের দায়িত্ব পেয়ে আমরা সম্মানিত। যদিও আমাদের দলের দর্শন আলাদা। নিয়ম মেনে কোনও না কোনও একজনকে নেতা হতেই হয়। তবে সত্যি বলতে, আমাদের দলে সবাই নেতা। প্রত্যেকেই নিজের সেরাটা দিতে চায়।”

আরও এক তারকা মাঝমাঠের স্তম্ভ শুভাশিসও উচ্ছ্বসিত এই ঘটনায়। বলেছেন, ‘‘আমরা বাংলার ছেলে। সবুজ-মেরুন জার্সিতে নেতৃত্ব দেওয়া আমাদের কাছে আলাদা আবেগের ব্যাপার। কোচ আমাকে বেছে নিয়েছেন এর থেকে বড় সম্মান হতে পারে না। আমি নিজের একশোভাগ দেওয়ার চেষ্টা করব মাঠে নেমে।’’

কেরল ব্লাস্টার্স ম্যাচের প্রস্তুতিও শেষের দিকে। দলের সংগঠন এবং কৌশলের দিকে আলাদা করে নজর দেওয়া হচ্ছে। বিশেষভাবে সেট পিস এবং উইং প্লে-র দিকে নজর দেওয়ার কাজ চলছে। কেরলকে গতবারও হারিয়েছিল, এবারও সেই পথেই অভিযান শুরু করতে চান রয় কৃষ্ণরা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

You might also like