Latest News

গ্রেগ চ্যাপেলের রোষ থেকে বাঁচেননি চাহারও, বাদ দিয়ে দেওয়া হয় রাজস্থান দল থেকেও

দ্য ওয়াল ব্যুরো: শুধু সৌরভ গঙ্গোপাধ্যায়ই নন, গ্রেগ চ্যাপেলের রোষে পড়েছেন বহু ভারতীয় ক্রিকেটার। তার মধ্যে দীপক চাহারও রয়েছেন। যিনি মঙ্গলবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে দারুণ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন। একটা সময় ১৭৭ রানে সাত উইকেট পড়ে গিয়েছিল। সেই অবস্থা থেকে দলকে বাঁচান দীপক। আট নম্বরে নেমে দলের এই অলরাউন্ডার ভারতকে জয় এনে দেওয়ার পাশে সিরিজও জিতিয়েছেন।

অথচ এই দীপককে বাদের তালিকায় ফেলে দিয়েছিলেন গুরু গ্রেগ। সেইসময় সবে ওই নামী প্রাক্তন অস্ট্রেলীয় ভারতে এসেছেন কোচিং করতে। গ্রেগকে রাজস্থান ক্রিকেট অ্যাকাডেমির নির্দেশক করেছিলেন ললিত মোদী। তিনি দায়িত্বে এসেই দীপকের মতো প্রতিশ্রুতিমান তারকাকে দল থেকেই ছাঁটাই করে দেন। তাঁকে এও বলা হয়, তোমার উচ্চতা কম, তুমি অন্য পেশা বেছে নাও।

সেই দীপকই হয়ে উঠেছেন পরিত্রাতার ভূমিকায়। শুধু তাই নয়, দীপক ভারতকে জেতানোর পরে বেঙ্কটেশ প্রসাদের মতো প্রাক্তন নামী পেসার বলেছেন, এই প্রতিভাকে বাদ দিয়েছিলেন গ্রেগ, তিনি বলেছিলেন অন্য পেশা বেছে নেওয়ার জন্য, কারণ দীপকের উচ্চতা খুব কম ছিল। বিদেশী কোচ যাই বলুন না কেন, দেখতে হবে সব প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে সেই ক্রিকেটার এগিয়ে যেতে পারছে কিনা।

সব থেকে বড় কথা, রাজস্থান দলে সেবার দীপক প্রত্যাখ্যাত হলেও চেন্নাই সুপার কিংস দলে ধোনি নিয়েছিলেন ওই নবীন তারকাকে। পরের আইপিএলে মোট ৮০ লাখ টাকায় কিনেছিল চেন্নাই। সেইসময়ই ভাগ্যের চাকা ঘুরে যায় দীপকের।

 

You might also like