Latest News

আচমকা অবসরের সিদ্ধান্ত নিয়েই ফেললেন সানিয়া, চলতি মরশুমই শেষ

দ্য ওয়াল ব্যুরো: অবসরের সিদ্ধান্ত নিয়ে নিলেন সানিয়া মির্জা। বুধবারই এ খবর জানিয়েছেন মিডিয়াকে। তিনি বলে দিয়েছেন, জানি না চলতি মরশুমটা শেষ করতে পারব কিনা, তবে আর কোর্টে নামব না সামনের বছর।

কেন আচমকা সরার সিদ্ধান্ত নিলেন ভারতের টেনিস সুন্দরী? চোট সারিয়ে তিনি ফিরেছিলেন কোর্টে, কিন্তু শরীর ও মন দিচ্ছে না। সেটিকেই কারণ হিসেবে মনে করা হচ্ছে।

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের মহিলা ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন। খেলা শেষে সংবাদমাধ্যমকে বলেছেন, চলতি মরশুমের পরে আর নামব না। কারণ খেলতে গেলে যে শারীরিক সক্ষমতা দরকার, সেটি রয়েছে কিনা আমাকে বুঝে নিতে হবে।

সানিয়া বলেছেন, ‘‘আমার শরীরের অবনতি ঘটছে। চোট লাগলে তা ঠিক হতেও অনেক বেশি সময় লাগছে এখন। বয়সের কারণেই হয়তো এমনটা হচ্ছে মনে হয়। তাছাড়া আমার ৩ বছরের বাচ্চাও রয়েছে। ওকে ছেড়ে আমাকে নানা জায়গায় যেতে হচ্ছে, এটিও কষ্টকর। তাই আমাকে সবকিছু ভাবতে হবে।’’

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ইউক্রেনের পার্টনার নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন সানিয়া। কিন্তু প্রতিপক্ষ কাজা ও তামারার কাছে স্ট্রেট সেটে পরাস্ত হন তাঁরা। মাত্র ৩৭ মিনিটের লড়াইয়ে সানিয়াদের ৪-৬, ৬-৭(৫) হারায় প্রতিপক্ষ। এদিন খেলা শেষে সানিয়া পরিষ্কার বলেছেন, ‘‘একটা সময় খেলার সময় আমার পা কাঁপছিল, জানি না কেন। এই সমস্যা প্রথম অনুভব করলাম। এজন্য হেরেছি বলব না, কিন্তু মনে হচ্ছে এটিও হারের অন্যতম কারণ।’’

২০০৩ সালে পেশাদার টেনিসে অভিষেক হয় সানিয়ার। বিভিন্ন তারকার সঙ্গে জুটি বেঁধে একের পর এক সাফল্যের শিখর ছুঁয়েছেন সানিয়া। তাঁর সংগ্রহে রয়েছে মোট ছটি ডাবলস গ্র্যান্ড স্লাম খেতাব। ২০০৭ সালে প্রথম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে সিঙ্গলসে প্রথম একশোয় থাকার নজির গড়েছিলেন তিনি। ক্রম তালিকায় উঠে আসেন ২৭ নম্বর স্থানে।

You might also like