Latest News

কথা রাখল তালিবান, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ক্ষমতা দখলে উৎসাহী নন তারা

দ্য ওয়াল ব্যুরো: আফগানিস্তান দেশের সর্বত্র তারা কায়েম করতে চায়। ব্যতিক্রম একমাত্র ক্রিকেট মসনদ। সেই বিষয়ে তালিবান উৎসাহী নয়। তারা প্রথম থেকেই বলে এসেছে, ক্রিকেট বোর্ডের ক্ষমতা দখল তারা চায় না।

এমনকি আফগানিস্তানের ক্রিকেট তারকা রশিদ খান এই নিয়ে নানা শঙ্কাপ্রকাশ করেছিলেন। তিনি বিদেশ থেকে তাঁর শঙ্কার কথা বারবার জানিয়েছেন। কিন্তু তালিবান চায় না ক্রিকেট প্রশাসনে বসতে। সব শঙ্কাকে দূর করে দিয়ে দেশটির ক্রিকেটকে আগের মতই চলার সব ব্যবস্থা করে দিয়েছে। ক্রিকেটের ওপর কোনও হস্তক্ষেপ করেনি তারা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডে রদবদলের যে শঙ্কা করা হয়েছিল তার কিছুই করা হয়নি।

আজিজুল্লাহ ফজলিকেই পূনরায় আফগান ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে নিযুক্ত করা হল। রবিবার টুইট করে এমনটাই জানিয়ে দেওয়া হল বোর্ডের টুইটার অ্যাকাউন্ট থেকে।

আফগান ক্রিকেট বোর্ডের টুইটার অ্যাকাউন্টে লেখা হয়েছে, ‘‘আজিজুল্লাহ ফজলিকেই ফের ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে নিযুক্ত করা হল। আগামী দিনে তাঁর নেতৃত্বেই সমস্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে আফগানিস্তান।’’

দেশের প্রাক্তন আবদুল্লাহ মাজারিকে সঙ্গে নিয়ে ক্রিকেট বোর্ডের দফতরে প্রবেশ করেছিল তালিবান। যদিও মহিলাদের ক্রিকেটে তারা হস্তক্ষেপ করবে কিনা সেটি জানা যায়নি।

আফগান ক্রিকেট বোর্ডের এক কর্তা হিকমত হাসান বলেন, ‘‘ক্রিকেট খেলা নিয়ে তালিবানের কোনও সমস্যা নেই, তারা আমাদের উৎসাহ দিয়েছে এই বিষয়ে।’’

You might also like