Latest News

সুভাষ ভৌমিকের চিকিৎসার দায়িত্ব নিল রাজ্য সরকার, স্বাস্থ্যসাথী কার্ডে হবে কিডনি প্রতিস্থাপন

দ্য ওয়াল ব্যুরো: ময়দানের নামী প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিকের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিল রাজ্য সরকার। শুক্রবার নব মহাকরণে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের ঘরে এই সিদ্ধান্ত হয়েছে। ওই ঘরে হাজির ছিলেন খ্যাতনামা তারকারা। বৈঠকে দেখা গিয়েছে মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজি, মানস ভট্টাচার্য ও বিধায়ক ফুটবলার বিদেশ বসুকে। এমনকি ছিলেন সুভাষের পুত্র অর্জুনও।

শুধু তাই নয়, ক্রীড়ামন্ত্রীর ডাকা ওই বৈঠকে দেখা গিয়েছে আইএফএ-র প্রেসিডেন্ট অজিত বন্দ্যোপাধ্যায়কে। তিন প্রধানের পক্ষে ছিলেন মোহনবাগানের দেবাশিস দত্ত, ইস্টবেঙ্গলের দেবব্রত সরকার ও মহামেডানের কামারউদ্দিন।

ওই বৈঠকের পরে ক্রীড়ামন্ত্রী সুভাষের ছেলের হাতে ওষুধের খরচ বাবদ ৪০ হাজার টাকার চেক তুলে দিয়েছেন। যদিও প্রাক্তন স্ট্রাইকারের দুটি কিডনিই বিকল, সেগুলি প্রতিস্থাপন করতে গেলে বহু অর্থের প্রয়োজন। স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে কিডনি প্রতিস্থাপন হবে মেডিকা হাসপাতালে।

দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছেন সুভাষ। প্রায় সাড়ে তিন মাস তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে। গত কয়েক দিন ধরে বুকে সংক্রমণের জন্য তিনি ভর্তি আছেন একবালপুরের একটি নার্সিংহোমে।

মেডিকা হাসপাতালের ডিরেক্টরও এদিনের সভায় ছিলেন। তাঁকেই বলা হয়েছে সুভাষের পুরো চিকিৎসা হবে স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে। এর মধ্যে আবার সুভাষ আক্রান্ত হয়েছেন করোনায়। সেই সংক্রমণ থেকে সুস্থ হয়ে গেলে তাঁকে মেডিকা হাসপাতালে ভর্তি করানো হবে।

রাজ্য সরকারই নয়, তিন প্রধানও কিংবদন্তি এই ফুটবলারের চিকিৎসার বিষয়ে সহায়তা করতে চায়। তাদের কর্তারা সমস্বরে সেটি জানিয়েছেন। কারণ কলকাতার তিন প্রধানেই খেলেছেন এই তারকা। একইসঙ্গে আইএফএ-র পক্ষ থেকেও পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে।

 

You might also like