Latest News

State Athletics: চিনে গেমস বাতিল, মন ভেঙেছে দ্রুততমা হিমশ্রীর, সোনাতেও হাসি নেই সফিকুলদের

দ্য ওয়াল ব্যুরো: যুবভারতীতে রাজ্য মিটে (State Athletics) নজর কাড়লেন জলপাইগুড়ির মেয়ে হিমশ্রী রায় (Himashree Roy)। আন্তঃ রাজ্য মিটে ১০০ মিটারে সোনা জিতেছেন এই নামী অ্যাথলিট। সময় নিয়েছেন ১১.৩ সেকেন্ড।

হিমশ্রী বাংলার তারকা অ্যাথলিট, কাজ করেন ইস্টার্ন রেলে। গত চার বছর আগে ১১.৬ সেকেন্ড সময় নিয়ে এই একই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন। এবার নিজের নজিরই ভেঙে দিলেন ২২ বছরের অ্যাথলিট।

গতবছর এশিয়ান গেমসের ট্রায়ালে নামতেই পারেননি করোনার জন্য। ভারতের ট্রায়াল বাতিল হয়ে যায়। এবারও চিনে এশিয়ান গেমস বাতিল হয়ে গিয়েছে। তাই রাজ্য মিটে সেরা হয়েও হিমশ্রীর মন ভেঙে গিয়েছে। তিনি বলেছেনও, গেমসের জন্য নিজেকে তৈরি রাখছিলাম, বাতিল হওয়ার কারণে মন ভাল নেই।

Taimur Ali Khan: ছোট্ট তৈমুরকে তাইকোন্ডো শেখাচ্ছেন সইফ-করিনা, সাহস বাড়াচ্ছেন মনোবিদ

এশিয়ান গেমস বাতিল হলেও কমনওয়েলথ গেমস হবে, সেই লক্ষ্যেই এগিয়ে যেতে চান ধূপগুড়ির মেয়েটি।   

ছেলেদের ১০০ মিটার দৌড়ে সোনা জিতলেন মোহনবাগানের সফিকুল মন্ডল। সফিকুলের ভাল একটা চাকরি নেই। তাই সেরা হয়েও জানেন না কী ভবিষ্যৎ অপেক্ষা করছে। তিনি ১০.৫ সেকেন্ড সময় করে সোনা জিতেছেন। ৩৮টি দলের মোট ৭৪৩ জন অ‍্যাথলিট এই মিটে অংশ নিয়েছিল। কলকাতার সাইতে হল পুরুষ -মহিলা ও অনূর্ধ্ব -২০.২৩ বিভাগের মিট। আর চলতি মাসের শেষে কোচবিহারে হবে অনূর্ধ্ব-১৬ ও ১৮ বিভাগের মিট।

You might also like