Latest News

হরিনাভিতে অত্যাধুনিক আবাসিক ব্যাডমিন্টন অ্যাকাডেমি, সূচনা করলেন গোপীচাঁদ

দ্য ওয়াল ব্যুরো: সোনারপুরের হরিনাভিতে স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমির (Badminton Academy) উদ্ধোধন হল শনিবার। উদ্ধোধন করলেন পদ্মভূষণপ্রাপ্ত নামী তারকা পুল্লেলা গোপীচাঁদ। ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও।

এই অ্যাকাডেমি চালু হওয়ার ফলে ক্রীড়া পরিকাঠামোতে আরও উন্নতি হল। আগামীদিনে বাংলা পথ দেখাবে বলে জানান তিনি। এই অ্যাকাডেমির সাথে যুক্ত থাকবেন গোপীচাঁদও। তিনিও মাঝেমধ্যে এখানে এসে প্রশিক্ষন দেবেন বলে জানা গিয়েছে। এবার কমনওয়েলথে ভারতের ভাল সম্ভাবনা আছে বলে জানান তিনি। এখানে মোট ২৫০ জন প্রশিক্ষন নিতে পারবেন মাসিক ৩ হাজার টাকার বিনিময়ে।

এজবাস্টনে ব্যাটে ঝড় তুলে বিশ্বরেকর্ড বুমরার, সেঞ্চুরি জাদেজারও

ক্রীড়া প্রশাসক শেখর বিশ্বাস এই অসম্ভবকে সম্ভব করেছেন। প্রায় ১৯ হাজার স্কোয়ার ফিটের জায়গায় তৈরি হয়েছে ঝকঝকে ‘স্টার ব‍্যাডমিন্টন অ‍্যাকাডেমি’।

যার খরচ আনুমানিক ১০ কোটি টাকা। শেখর বাবুদের নতুন সংস্থা এ কে স্পোর্টস অ‍্যান্ড ইভেন্ট ম‍্যানেজমেন্ট এই অ‍্যাকাডেমি গড়ে তুলেছে। মোট ৬টি উডেন ব‍্যাডমিন্টন কোর্ট আছে। উন্নতমানের জিমন্যাসিয়ামও রয়েছে।

আবাসিক ৬০ জন শিক্ষার্থীর থাকা-খাওয়ার ব‍্যবস্থা আছে এই অ্যাকাডেমিতে। এই অ‍্যাকাডেমির সঙ্গে ৫ বছরের জন‍্য চুক্তি করেছেন পুলেল্লা গোপীচাঁদ। নামী কর্তা শেখর বিশ্বাস জানান, ‘‘গোপীচাঁদের নেতৃত্বেই কোচিং পরিকল্পনা সাজানো হয়েছে। এই স্টার অ্যাকাডেমি থেকে চারজন কোচকে হায়দরাবাদে পাঠানো হবে। তারপর ফিরে এসে আমাদের খুদেদের কোচিং করাবে ওই প্রশিক্ষিত কোচেরা।’’

You might also like