Latest News

শেষ টি ২০ ম্যাচেও হার ধাওয়ানদের, সিরিজ খুইয়ে দেশে ফিরছে ভারত ‘বি’ দল

দ্য ওয়াল ব্যুরো: সিরিজের শেষ টোয়েন্টি ২০ ম্যাচেও জয়হীন রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারত। কোভিডের কারণে গত ম্যাচের মতোই এদিনও পুরো দল পেলেন না ধাওয়ানরা, যে কারণে অনভিজ্ঞ দল নিয়ে ম্যাচ জেতা যায়নি। তবে এও প্রমাণিত, ভারতের রিজার্ভ বেঞ্চ নিয়ে যে পরিমান আশা করা গিয়েছিল, তারা নিজেদের প্রমাণ করতে ব্যর্থই হল।

ভারতীয় দল এদিন শ্রীলঙ্কার কাছে হারল ৭ উইকেটে। প্রথমে ব্যাটিং নিয়ে ভারত বি দলের ৮১ রানের জবাবে শ্রীলঙ্কা ১৫ ওভারেই তিন উইকেট হারিয়ে জয়ের রান তুলে ফেলেছে। সব থেকে বড় কথা, এই ক্রিকেটাররাই আইপিএলে দারুণ খেলে দিচ্ছেন, কিন্তু আন্তর্জাতিক মঞ্চে ব্যর্থ, এর কারণটা কি?

ফলে লঙ্কা ব্রিগেডের কাছে এই প্রথম সিরিজ হারতে হল ভারতীয় ক্রিকেট দলকে। ২০১৯ সালের পর পরপর ৮টি টি-২০ সিরিজে অপরাজেয় ছিল ভারত। লঙ্কাভূমে সেই জয়ের ধারাও বজায় রাখতে পারল না শিখর ধাওয়ানের দল। কোচ রাহুলের ভাগ্য ভাল নয়, তিনি পুরো দল হাতে পেলেন না শেষ দুটি ম্যাচে।

ক্রুনাল পান্ডিয়ার করোনা হওয়ার পরে দলের আরও ছয় ক্রিকেটার কোয়ারেন্টিনে চলে যেতে বাধ্য হন। সেই জন্য নেট বোলার ছাড়াও অনভিজ্ঞদের নিয়ে প্রথম একাদশ গড়তে হয়েছে কোচ দ্রাবিড়কে। ভারতীয় দলে ব্যাটসম্যান ছিলেন সাকুল্যে ৪ জন। সেই সঙ্গে উইকেটরক্ষক সঞ্জু স্যামসন।

তার উপর এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই শুরুটা জঘন্য হয়েছে ভারতের। হাসারঙ্কা এবং সনাকার দাপটে মাত্র ২৫ রানের মধ্যেই টিম ইন্ডিয়া হারায় ৪ উইকেট। ৩৬ রানে ৫টি উইকেট চলে যায় দলের। টিম ইন্ডিয়ার ইনিংস শেষ হয় মাত্র ৮১ রানে। কোনওক্রমে মান বাঁচান কুলদীপ যাদব। দলের সর্বোচ্চ স্কোরারও তিনি। তাঁর সংগ্রহ ২৩ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভাল না হলেও, ভারতের সামান্য রানের টার্গেটে পৌঁছাতে তেমন বেগ পেতে হয়নি টিম শ্রীলঙ্কাকে মাত্র ৩ উইকেট খুইয়ে ১৫ ওভারেই নির্ধারিত টার্গেটে পৌঁছে যায় তাঁরা।ধনঞ্জয় দ্য সিলভা করেন ২৩ রান। ভারতের হয়ে রাহুল চাহার তিন উইকেট নিয়েছেন।

You might also like