Latest News

করোনা কাঁটায় ভাঙা দল নিয়ে হার ভারতের, শেষ ম্যাচে মরণবাঁচন লড়াই ধাওয়ানদের

দ্য ওয়াল ব্যুরো: রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন এই দলটি বেশ ছন্দেই ছিল, কিন্তু করোনা আক্রান্ত হলেন ক্রুনাল পান্ডিয়া। তারপরেই পুরো দলের অবস্থা কাহিল হয়ে গিয়েছে। কারণ দল পুরো ভেঙে গিয়েছে। অনেকেই ক্রুনালের সংস্পর্শে এসেছিলেন, তাই তাঁদেরও কোয়ারেন্টিনে পাঠাতে হয়।

শেষ দুই ম্যাচে খেলবেনও না তাঁরা। পরিস্থিতি এমন সিরিজের দ্বিতীয় ম্যাচে নেট বোলারদেরই মূল দলে নিতে বাধ্য হয়েছে টিম ইন্ডিয়া। বলতে গেলে একেবারে ফিট প্রথম একাদশ নামাতেই হিমশিম খেতে হয়েছে দলের কোচ রাহুল দ্রাবিড়কে। এমন অবস্থা সাম্প্রতিককালের মধ্যে হয়নি কোনও ভারতীয় দলের।

আর সেই ভাঙাচোরা দল নিয়েই দ্বিতীয় টি-২০ ম্যাচে শ্রীলঙ্কাকে বেগ দিয়েছে ভারত। যদিও শেষ হাসি হাসলেন করুণারত্নেরাই। ভারতের দেওয়া ১৩৩ রান তাড়া করতে নেমে ছ’উইকেট হারিয়ে ২ বল বাকি থাকতেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কা। ম্যাচ হারলেও এই দল নিয়ে ধাওয়ানদের লড়াই মনে রাখবে ভারতীয় ক্রিকেট।

ক্রুণাল পাণ্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পরই স্থগিত হয়ে গিয়েছিল দ্বিতীয় টি-২০ ম্যাচটি। এরপর ক্রুণালের সংস্পর্শে আসায় হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব, পৃথ্বী শ’, ঈশান কিষাণ, কৃষ্ণাপ্পা গৌতম এবং দীপক চাহারও বাকি সিরিজ থেকে ছিটকে যান।

পরিস্থিতি সামলাতে বাংলার ঈশান পোড়েলসহ পাঁচ নেটবোলারকেও মূল দলের সঙ্গে নেওয়ার কথা ঘোষণা করে বিসিসিআই। এরপর টস করতে এসে অধিনায়ক শিখর ধাওয়ান প্রথম একাদশের যে তালিকা দেন, তাতে দেখা যায়, মোট চারজন নতুন খেলোয়াড়ের দলে অভিষেক হচ্ছে। ঋতুরাজ গায়কোয়াড, চেতন শাকারিয়া, দেবদূত পাল্লিকাল এবং নীতীশ রানা প্রথমবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ভাল শুরু করেছিলেন ঋতুরাজ এবং ধাওয়ান। প্রথম উইকেটে ৪৯ রান যোগ করেন তাঁরা। ঋতুরাজ ১৮ বলে ২১ রান করে আউট হন, এরপর দেবদূত এসে ধাওয়ানকে সঙ্গ দেন। দু’জনে মিলে দ্বিতীয় উইকেটে মূল্যবান ৩২ রান যোগ করেন। কিন্তু ব্যক্তিগত ৪০ রানের মাথায় আউট হন শিখর। এর কিছু পর আউট হয়ে যান দেবদূতও (২৯)। এরপর অবশ্য ব্যাট হাতে ব্যর্থ হন সঞ্জু স্যামসন (৭), নীতীশ রানা (৯)।

শ্রীলঙ্কা ব্যাটিং করতে নেমে সমস্যায় পড়ে। শুরুতেই আভিষ্কাকে হারায় শ্রীলঙ্কা, দুরন্ত ক্যাচ নেন রাহুল চাহার। ব্যক্তিগত ৩৬ রানের মাথায় কুলদীপের বলে আউট হয়ে যান। এরপর ধনঞ্জয় ডি সিলভা এবং হাসারাঙ্গা জুটি শ্রীলঙ্কাকে লড়াইয়ে রেখেছিল। যদিও স্লগ ওভারে ভালই বোলিং করেছেন ভারতের বোলালরা।

বৃহস্পতিবার শেষ ম্যাচ সিরিজের, সেই ম্যাচে যে জিতবে, সেই দলই সিরিজ পকেটে পুরবে। তাই মরণবাঁচণ ম্যাচে নামবেন ধাওয়ানের দল।

You might also like