Latest News

আইসিসি-র হল অব ফেমে স্থান পেলেন ভিনু মানকাদ, উচ্ছ্বসিত শচীন, সানিরা

দ্য ওয়াল ব্যুরো: এ যে বড়ই গর্বের এক মুহূর্ত। নিজের দক্ষতা দেখাতে থাকলে কে যে কিভাবে তার স্বীকৃতি পান, কেউ জানে না। তবে এও ঠিক, বেঁচে থাকতে যে সম্মান পাওয়া উচিত, সেটি যদি মরনোত্তর হয়, তা হলে সেটি ঠিক বিচার নয়।

তবুও বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা যখন সেই স্বীকৃতি কিংবা সম্মান প্রদান করে, সেটি বাকিদের থেকে ব্যতিক্রম তো বটেই। আইসিসি এই সম্মান দিয়েছে পাঁচটি যুগ থেকে মোট দশজন ক্রিকেটারকে। সেই তালিকায় ভারতের এই প্রাক্তন অলরাউন্ডারের অন্তর্ভূক্তি নিঃসন্দেহে প্রাপ্তির।

ওই তালিকাতেই বিশ্বযুদ্ধোত্তর পর্বে ‘হল অফ ফেম’-এ জায়গা পেয়েছেন ভিনু। এছাড়া বাকি ৯ জন হলেন- মন্টি নোবেল, অব্রে ফকনার, লিয়েরি কনস্ট্যানটাইন, স্ট্যান ম্যাককাবে, টেড ডেক্সটার, বব উইলিস, ডেসমন্ড হেইনস, কুমার সাঙ্গাকারা এবং অ্যান্ডি ফ্লাওয়ার।

সবমিলিয়ে এখনও পর্যন্ত আইসিসির ‘হল অফ ফেম’-এ মোট ক্রিকেটারের সংখ্যা ১০৩ বিসিসিআইও এই খবরটি জানিয়ে টুইট করেছে।

এমনকি মানকাদকে নিয়ে উচ্ছ্বসিত হয়ে টুইট করতে দেখা গিয়েছে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকারকেও। তিনি লিখেছেন, “গ্রেট ভিনুজি আইসিসির ‘হল অফ ফেম’-এ যুক্ত হতে দেখে খুবই ভাল লাগছে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তিনি অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন।” এই খবরে টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সুনীল গাভাসকারসহ আরও নামী সব প্রাক্তনরাও।

 

 

You might also like