Latest News

চোটে টি ২০ সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা, দলে পরিবর্ত হিসেবে জায়গা শার্দুলের

দ্য ওয়াল ব্যুরো: ফের একটা বড় ধাক্কা খেল ভারত। ব্যাট হাতে ক্যানবেরার নায়ক রবীন্দ্র জাদেজা ছিটকে গেলেন টি ২০ সিরিজ থেকে। অর্থাৎ আগামী দুটি ম্যাচে তিনি খেলতে পারবেন না। তাঁর জায়গায় দলে সুযোগ পেয়েছেন পেস বোলার শার্দুল ঠাকুর।

ক্যানবেরাতে ব্যাট করার সময় দু’বার চোট পান জাদেজা। প্রথমে তাঁর কুঁচকিতে লাগে। ফলে রান নিতে অসুবিধা হচ্ছিল তাঁর। মাঠে ফিজিও এসে বেশ কিছুক্ষণ তাঁর চিকিৎসা করেন। তারপরে ফের ব্যাট করতে শুরু করার পরে মিচেল স্টার্কের বাউন্সার হেলমেটে লাগে তাঁর। এরপরেই বিরতির সময় তাঁর বদলে কনকাশন পরিবর্ত হিসেবে নামানো হয় যজুবেন্দ্র চাহালকে।

বিসিসিআইয়ের তরফে একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, “বিসিসিআই মেডিক্যাল টিমের মাধ্যমে বিরতিতে ড্রেসিং রুমে পরীক্ষার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাদেজাকে পর্যবেক্ষণে রাখা হবে। যদি দরকার পড়ে তাহলে শনিবার সকালে আরও কিছু স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হবে তাঁকে। চলতি টি ২০ সিরিজে আর খেলবেন না তিনি।”

ক্যানবেরাতে ভারত ব্যাট করতে নামার পরে একটা সময় ৬ উইকেট হারিয়ে চাপে ছিল। দেখে মনে হচ্ছিল ১৪০ রানও হয়তো উঠবে না। কিন্তু তখনই জ্বলে ওঠেন জাড্ডু। শেষ কিছু ওভারে বেধড়ক মারেন তিনি। তাঁর ব্যাটে ভর করেই ১৬১ রান করে ভারত। ২৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি।

কিন্তু চোটের কারণে দ্বিতীয়ার্ধে আর নামতে পারেননি জাদেজা। তাঁর জায়গায় খেলতে নামা চাহালের ৩ উইকেটেই কিন্তু ম্যাচে ফেরে ভারত। শেষ পর্যন্ত ১১ রানে অস্ট্রেলিয়াকে হারায় বিরাটবাহিনী। ম্যাচের সেরাও হন চাহাল।

ভারতের পরিবর্তিত টি ২০ স্কোয়াড: বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ময়ঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যজুবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নবদীপ সাইনি, দীপক চাহার, টি নটরাজন, শার্দুল ঠাকুর।

You might also like