Latest News

মোহনবাগানে চাঁদের হাট, চুনীর নামে হবে মাঠের গেটের নামকরণ, পিকের ব্লেজার থাকবে তাঁবুতে

দ্য ওয়াল ব্যুরো: মোহনবাগান ক্লাব তাঁবুতে বুধবার বিকেলে চাঁদের হাট। কে ছিলেন না পিকে বন্দ্যোপাধ্যায় ও চুনী গোস্বামী স্মরণে।

মহম্মদ হাবিব থেকে শুরু করে তাঁর ভাই আকবর, কিংবা সুব্রত ভট্টাচার্য্য থেকে সুভাষ ভৌমিক, অথবা বিদেশ বসু থেকে প্রশান্ত বন্দ্যোপাধ্যায়রা। এছাড়াও দেখা গিয়েছে প্রসূণ বন্দ্যোপাধ্যায়, কম্পটন দত্তদেরও। সকলের নজর কেড়ে নিয়েছেন বাইচুং ভুটিয়াও।

পিকের নামে বলতে গিয়ে তাঁর ছাত্ররা সবাই আবেগরুদ্ধ। তাঁর ভোকালটনিক নিয়েও কথা হয়েছে বিখ্যাত ছাত্রদের মধ্যেও। পিকে মানেই ছিল আকর্ষণীয় চরিত্র। পিকে ও চুনী দুইজনই গতবছরই বিদায় নিয়েছিলেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তাঁদের স্মরণসভা করতে পারেনি মোহনবাগান কর্তারা।

এদিন মহা সমারোহে দুই পদ্মশ্রীকে মনে করা হয়েছে। চুনীর নামে হবে মাঠের মূল প্রবেশদ্বারের নাম, সেটি জানিয়েছেন ক্লাব সচিব সৃঞ্জয় বসু। এমনকি পিকের নামে জিমন্যাসিয়ামের নামকরণ। তাঁর ব্লেজারও থাকবে সবুজ মেরুন তাঁবুতে।

এই অনুষ্ঠানে ছিলেন হাবিব ও আকবরের মতো দুই নামী প্রাক্তন তারকাও। তাঁদের নিয়ে আসা হয়েছিল হায়দরাবাদ থেকে। হাবিব চোখে ভাল করে দেখতে পান না, তিনি একেবারেই অশক্ত, বোঝাও যাবে না অতীতের সেই তারকা বিপক্ষকে ঝলসে দিতেন একদা।

পিকে-র নামী ছাত্রদের মধ্যে ছিলেন শ্যাম থাপা, গৌতম সরকার, অলোক মুখোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্যরাও। তাঁরা প্রত্যেকেই কোচ হিসেবে পিকে-র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

 

You might also like