Latest News

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, সেরা খেলোয়াড়কে পুরস্কার পাঁচ লিটার পেট্রল

দ্য ওয়াল ব্যুরো: গ্রামে-গঞ্জে বহু টুর্নামেন্টে দেখা গিয়েছে ম্যাচ সেরা কিংবা সিরিজ সেরার পুরস্কার সাইকেল কিংবা প্রেসার কুকার। কয়েক দিন আগে কাশ্মীরের এক ক্রিকেট টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে তুলে দেওয়া হয় একটি মাইক্রো ওভেন।
সেরকমই মধ্যপ্রদেশের ভোপালে এক শহরের স্থানীয় এক ক্রিকেট খেলার আসরের সেরা তারকার হাতে তুলে দেওয়া হয়েছে পাঁচ লিটার পেট্রল। কারণ সারা দেশে জ্বালানি ও পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হয়েছে আকাশছোঁয়া। তারই প্রতিবাদ হিসেবে সেরা খেলোয়াড়ের হাতে তুলে দেওয়া হয়েছে ৫ লিটার পেট্রল।

পেট্রলের দাম দিন দিন বাড়ছে, সেঞ্চুরি স্পর্শ করার অপেক্ষা। কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল একটি ছবি। তাতে দেখা গিয়েছিল, পেট্রল পাম্পের সামনে রীতিমতো হেলমেট পরে ব্যাট হাতে পোজ দিচ্ছেন এক ব্যক্তি। পেট্রলের সেঞ্চুরিকে কটাক্ষ করেই এমন ছবি তুলেছিলেন তিনি। সেই ভাইরাল ছবির সঙ্গে এবার যুক্ত হল এই পুরস্কার প্রাপ্তির ছবিও। যা সামগ্রিক ভাবে নতুন বছরে পেট্রল-সহ পেট্রোপণ্যের আকাশ ছুঁয়ে ফেলা দামের প্রতি এক প্রতিবাদ হিসেবেই ধরা যেতে পারে।

এমনকি সম্প্রতি তামিলনাডুর কারুর জেলায় এক অভিনব প্রস্তাব দেওয়া হয়। ঘোষণা করা হয়েছিল, থিরুক্কুরাল নামে এক বিশেষ ধরনের কবিতার পঙক্তি নির্ভুল আবৃত্তি করতে পারলে শিশুদের এক লিটার করে পেট্রল পুরস্কার দেওয়া হবে। সাধারণ মানুষের জনজীবনে এইসব দ্রব্যের মূল্য কতখানি, সেটিও প্রতিবাদ আকারে বুঝিয়ে দেওয়া হয়েছে।

You might also like