Latest News

সাতবছর পরে টেস্টের নেতৃত্বে ফিরলেন মিতালি রাজ, চাপে রাখা হল কোচ পাওয়ারকে

দ্য ওয়াল ব্যুরো: ভারতের মহিলা দল নিয়ে একের পর এক নাটক। যাঁর সঙ্গে কোচ রমেশ পাওয়ারের পুরনো বিবাদ, সেই মিতালি রাজকে ফিরিয়ে আনা হল টেস্টের অধিনায়িকা হিসেবে। মনে করা হচ্ছে, এতে কোচ রমেশ পাওয়ারকে চাপে রাখা হল।

ইংল্যান্ড সফরের টেস্ট, ওয়ান ডে ও টি-২০ সিরিজের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল ঘোষিত হল। দীর্ঘ ৭ বছর পর ফের টেস্টের আঙিনায় ফিরছেন ভারতের মেয়েরা। ৭ বছর পর ভারতের টেস্ট দলের নেতৃত্ব ধরে রাখলেন মিতালি রাজ।

২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার টেস্ট খেলেছিলেন ভারতের মেয়েরা। সেই ম্যাচেও জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন মিতালি। জাতীয় নির্বাচকরা তিন ফর্ম্যাটের জন্য তিনটি আলাদা স্কোয়াড গড়ে নেননি। বরং একমাত্র টেস্ট ও ওয়ান ডে সিরিজের জন্য একটি এবং টি-২০ সিরিজের জন্য আলাদা একটি স্কোয়াড বেছে নিয়েছেন। টি-২০ দলের নেত্রী থাকছেন হরমনপ্রীত কৌরই।

শিখা পান্ডে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের দলে ছিলেন না। তিনি ইংল্যান্ড সফরের উভয় স্কোয়াডেই জায়গা পেয়েছেন। রাজেশ্বরীয় গায়কোয়াড় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে দারুণ বল করলেও ইংল্যান্ড সফরের দলে জায়গা হয়নি তাঁর। দলে নাম নেই বেদা কৃষ্ণমূর্তিরও।

বাংলার ঝুলন টেস্ট ও ওয়ান ডে’র স্কোয়াডে রয়েছেন। টি-২০ দলে জায়গা ধরে রেখেছেন শিলিগুড়ির মেয়ে রিচা ঘোষ। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার ফল পেয়েছেন ইন্দ্রানী রায়। তিনি দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দুই দলেই জায়গা পেয়েছেন।

টেস্ট ও ওয়ান ডে দল: মিতালি রাজ (অধিঃ), হরমনপ্রীত কৌর (সহ অধিনায়ক), স্মৃতি মান্ধানা, পুণম রাউত, প্রিয়া পুনিয়া, দীপ্তি শর্মা, জেমিমা রডরিগেজ, শেফালি বার্মা, স্নেহ রানা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), ইন্দ্রানী রায় (উইকেটকিপার), ঝুলন গোস্বামী, শিখা পান্ডে, পূজা বস্ত্রকার, অরুন্ধতি রেড্ডি, পুণম যাদব, একতা বিস্ত ও রাধা যাদব।

টোয়েন্টি ২০ দল : হরমনপ্রীত কৌর (অধিঃ), স্মৃতি মান্ধানা (সহ অধিঃ), দীপ্তি শর্মা, জেমিমা রডরিগেজ, শেফালি বার্মা, রিচা ঘোষ, হার্লিন দেওল, স্নেহ রানা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), ইন্দ্রানী রায় (উইকেটকিপার), শিখা পান্ডে, পূজা বস্ত্রকার, অরুন্ধতি রেড্ডি, পুণম যাদব, একতা বিস্ত, রাধা যাদব ও সিমরণ দিল বাহাদুর।

কোচ : রমেশ পাওয়ার

 

You might also like