Latest News

গাব্বায় কোভিড নিয়মে কড়াকড়ি চরমে, চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেন যেতে চাইছে না ভারত

দ্য ওয়াল ব্যুরো: অস্ট্রেলিয়া সফরের আর মাত্র দুটো টেস্ট বাকি রয়েছে। তৃতীয় টেস্ট সিডনিতে হওয়ার পরে চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেন যাওয়ার কথা ভারতের। কিন্তু সেখানে কোভিড প্রোটোকলের কড়াকড়ি ভাবাচ্ছে ভারতীয় দলকে। গাব্বায় নাকি কোভিড নিয়মে চরম কড়াকড়ি করা হচ্ছে। আর সেটাই চাইছে না ভারতীয় দল। তারা চাইছে সিডনিতেই চতুর্থ টেস্ট খেলতে।

ইতিমধ্যেই নিউ সাউথ ওয়েলসের সঙ্গে নিজেদের সীমান্ত বন্ধ করে দিয়েছে কুইন্সল্যান্ড। তাই ব্রিসবেনে গেলে প্লেয়ারদার বাইরে বেরতে অনেক কড়াকড়ি হয়ে যেতে পারে বলেই মনে করছে ম্যানেজমেন্ট। তাতে সমস্যা হতে পারে প্লেয়ারদের।

এরমধ্যেই বর্ষবরণের রাতে মেলবোর্নের একটি রেস্তোরাঁতে খাবার খেতে গিয়েছিলেন রোহিত শর্মা, ঋষভ পন্থ, শুবমান গিল, পৃথ্বী শ ও নবদীপ সাইনি। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ায় শুরু হয়েছে বিতর্ক। তাঁরা রেস্তোরাঁর বাইরে না বসে ভিতরে বসেছিলেন বলে অভিযোগ। এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআইকে জানানো হয়েছে। দুই বোর্ডই তদন্ত করে দেখছে যে এভাবে খেতে গিয়ে তাঁরা কোভিড প্রোটোকল ও জৈব বলয়ের প্রোটোকল ভেঙেছেন কিনা। আপাতত পাঁচজনকে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁরা দলের সঙ্গেই অনুশীলন করবেন তাঁরা, তবে দূরে দূরে।

এরমধ্যেই অস্ট্রেলিয়ার ক্রিকেটার ম্যাথু ওয়েডও ব্রিসবেনের কড়াকড়ির বিষয়ে জানিয়েছেন। তিনি বলেন, “কেউ এখনও সব তথ্য জানে না, কিন্তু এখানকার থেকে ব্রিসবেনে কড়া নিয়ম। কিন্তু আমরা ব্রিসবেনে টেস্ট নষ্ট হতে দিতে চাইছি না। আমরা সূচি অনুযায়ীই খেলতে চাই। মেলবোর্নে থাকা নিয়েও কিছু সমস্যা ছিল। কিন্তু আমরা সেটা করেছি। তাই আমরা ব্রিসবেনে গিয়ে চতুর্থ টেস্ট খেলতে চাই।”

এই মুহূর্তে দুই দলই রয়েছে মেলবোর্নে। আগামী ৪ তারিখ ভারত ও অস্ট্রেলিয়ার সিডনি যাওয়ার কথা। ৭ তারিখ থেকে সেখানে শুরু হবে তৃতীয় টেস্ট। তারপরে ১৫ তারিখ থেকে ব্রিসবেনে শুরু হবে চতুর্থ টেস্ট। এখন দেখার ব্রিসবেন টেস্টের ভবিষ্যৎ কোন দিকে যায়।

You might also like