Latest News

কোভিডের কারণে বাতিল এশিয়া কাপ, ভারতের শ্রীলঙ্কা সফরও অনিশ্চিত

দ্য ওয়াল ব্যুরো: করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেল শ্রীলঙ্কায় এশিয়া কাপ ক্রিকেট। জুন মাসে শুরু হওয়ার কথা ছিল। এর আগেও একবার বাতিল হয়েছিল এশিয়া কাপ।

শ্রীলঙ্কা ক্রিকেট সংস্থা তৈরি ছিল টুর্নামেন্ট ঘিরে। কিন্তু কর্তারা ভেবে দেখেন ভারতে যে হারে কোভিড সংক্রমণ বাড়ছে, সেই কারণে টুর্নামেন্ট চালালে ঝুঁকি হয়ে যাবে।

গতবছরই এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আয়োজক ছিল পাকিস্তান। যদিও টুর্নামেন্টটির ভেন্যু ছিল আরব আমিরশাহী। কিন্তু করোনাভাইরাসের কারণে গতবছরও এশিয়া কাপটি স্থগিত করা হয়।

এবারের আয়োজক দেশ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা আজ বুধবার কলম্বোয় সাংবাদিকদের বলেন, ‘‘বর্তমান অবস্থার কারণে এ বছরের জুনে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। আমরা পরে পরিস্থিতি দেখে টুর্নামেন্ট করার চেষ্টা করব।’’

গত বছর স্থগিত করা হলেও পরবর্তী দিন-তারিখ নিয়ে মোটামুটি একটা ধারণা দেওয়া গিয়েছিল। কিন্তু এবার স্থগিত ঘোষণা করার পর এশিয়া কাপ ক্রিকেট পরবর্তীতে কবে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কোনো ইঙ্গিত দেওয়া যায়নি।

অ্যাশলে ডি সিলভা জানিয়ে দিয়েছেন, ২০২৩ সালের ওয়ান ডে বিশ্বকাপের আগে আর এই টুর্নামেন্টটি নিয়ে কোনও আশা দেখা যাচ্ছে না। কারণ, আগামী ২ বছরের জন্য প্রতিটি দলই পরিকল্পনা সাজিয়ে ফেলেছে। এর মধ্যে এশিয়া কাপের জন্য কোনও উইন্ডো আর বের করা সম্ভব হবে না।

পরিস্থিতি যা কঠিন হয়ে গেল, তাতে করে ভারতের জুন মাসে শ্রীলঙ্কা সফরও প্রায় বাতিলের মুখে। ভারতীয় দল ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনাল খেলবে। আরও একটি দলকে পাঠানোর কথা ছিল শ্রীলঙ্কায়, যে দলের কোচ হওয়ার কথা ছিল রাহুল দ্রাবিড়ের। পরিস্থিতি যা জটিল, তাতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কর্তারা ওই সফরের সবুজ সংকেত দেবে কিনা সেটিও বিষয়।

You might also like