Latest News

মহিলা ক্রিকেটে মুম্বইয়ের নজিরবিহীন জয়, চার বলেই খেলা শেষ ইন্দোরের মাঠে

দ্য ওয়াল ব্যুরো: এমন ম্যাচ পাড়ার ক্রিকেটেও হয় কিনা সন্দেহ রয়েছে। একটা ম্যাচে বিজয়ী দল রান তুলে ফেলছে চার বলের মাথাতেই। তখনই খেলা শেষ, সব মিলিয়ে পাঁচ মিনিটও সময় লাগেনি ম্যাচ শেষ হতে।

ঘটনাটি ঘটেছে বুধবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে। খেলা হওয়ার কথা ছিল মোট একশো ওভারের, আর সেখানে খেলা নিস্পত্তি হয়ে গিয়েছে মাত্র ১৮.২ ওভারেই।

এমন অবাক করা ম্যাচ বিশ্ব ক্রিকেটেই দুর্লভ, আর সেটি ঘটেছে খোদ ভারতের এক মাঠেই। খেলা ছিল মুম্বই মহিলা একাদশ বনাম নাগাল্যান্ডের।

বিসিসিআইয়ের মহিলা ক্রিকেটে সিনিয়র ওয়ান ডে ট্রফির লিগ পর্যায়ের ম্যাচে এদিন টস জিতে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে মাত্র ১৭ রানে অলআউট হয়ে যায় নাগাল্যান্ড। আর বিনিময়ে মুম্বই রান তুলে নিয়েছে মাত্র চার বল খেলেই। তিনটি চার ও একটি ওভার বাউন্ডারি মারার সঙ্গেই খেলা শেষ হয়ে গিয়েছে।

নাগাল্যান্ডের অধিনায়ক সেন্তিলেমলা-সহ প্রথম চারজন এবং দশ ও এগারো নম্বর ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। তিনজন করেন এক রান। সর্বাধিক নয় রান করেন সারিবা। অতিরিক্ত হিসেবে আসে তিন রান। দুই রানে আউট হন কেখরিয়েনুও।

শূন্য রানেই প্রথম তিন উইকেট পড়ে গিয়েছিল নাগাল্যান্ডের। ৯.৫ ওভারে ২ রানের মাথায় চতুর্থ উইকেট পড়ে। মুম্বইয়ের অধিনায়ক সায়ালি সাতঘড়ে আট ওভার চার বল হাত ঘুরিয়ে চারটি মেডেন-সহ পাঁচ রানের বিনিময়ে সাতটি উইকেট দখল করেন।

জবাবে খেলতে নেমে চার বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মুম্বই। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে। এশা ওজা ১৩ ও ব্রুশালী ভগত এক বলে ছয় মেরে অপরাজিত থাকেন। এই জয়ের সুবাদে চার পয়েন্ট পেল মুম্বই।

এভাবেও যে হারা যায়, সেটি দেখিয়ে দিল নাগাল্যান্ড। এবং মুম্বই ১৭ রান তুলতে বিন্দুমাত্র ঢিলেমি দেখায়নি তারা, সেটি চার বলে ম্যাচ তোলাতেই পরিষ্কার।

 

You might also like