Latest News

সৌরভই রাজি করালেন, দ্রাবিড়ের ছেড়ে আসা পদে বসছেন লক্ষ্মণই

দ্য ওয়াল ব্যুরো: বারবার মুশকিল আসান করছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) প্রথমে ভারতীয় দলের কোচ হতে চাননি, তাঁকে বুঝিয়ে কোহলিদের দলের দায়িত্ব নিতে রাজি করিয়েছেন।

এমনকি দ্রাবিড়ের ছেড়ে আসা পদ, মানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চেয়ারম্যান হতে চাইছিলেন না ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। তাঁকেও বোঝালেন বোর্ড প্রেসিডেন্টই। সৌরভই একদা সতীর্থকে বুঝিয়ে এনসিএ-র (ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি) দায়িত্ব বুঝিয়ে দিলেন।

লক্ষ্মণ দায়িত্ব নিতে চাননি, একটাই কারণে, তিনি হায়দরাবাদ দলের মেন্টর, তারপর বাংলা দলের পরামর্শদাতা, পাশাপাশি ধারাভাষ্য দেন, সব মিলিয়ে বিপুল অর্থ রোজগার করেন। সেই সমপরিমান অর্থই বোর্ড দেবে ভারতের নামী প্রাক্তন ব্যাটসম্যানকে।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চেয়ারম্যান হওয়ায় বাংলা দলের পদ ও হায়দরাবাদ দলের দায়িত্বও ছাড়তে হবে ভিভিএসকে। না হলে স্বার্থের সংঘাতে বিদ্ধ হবেন। সৌরভই এদিন এক সংবাদসংস্থাকে এই খবর সুনিশ্চিত করে বলেছেন, হ্যাঁ, ভিভিএসই এনসিএ-র দায়িত্ব নিচ্ছে।

ভারতের কোচ হওয়ার পরে দ্রাবিড় বলেছিলেন, ‘‘আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি এই দায়িত্ব পেয়ে। খুব তাড়াতাড়ি কাজ শুরু করার জন্য মুখিয়ে রয়েছি। এতদিন রবি শাস্ত্রীর কোচিংয়ে ছেলেরা ভাল পারফর্ম করেছে। আমি সেই ধারাটাই বজায় রাখতে চাই।’’

বোর্ড সূত্রের খবর, দ্রাবিড়ও নাকি লক্ষ্মণকে ফোন করে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নেওয়ার কথা বলেছিলেন। কারণ ভারতীয় ক্রিকেটের সাপ্লাইলাইন তৈরি করতে চেয়েছিলেন দ্রাবিড়, কিন্তু সিনিয়র দলের কোচ হতে তিনি চাইছিলেন বিশ্বস্ত কেউ সেই পদে বসুক। লক্ষ্মণকে সেই জন্যই চাইছিলেন সৌরভ ও দ্রাবিড় দুই মহাতারকাই।

বোর্ডের এক কর্তা জানান, প্রেসিডেন্ট সৌরভ ও সচিব জয় শাহ লক্ষ্মণকে রাজি করিয়েছেন, আসল কাজ করেছেন অবশ্য দাদাই। তিনি বলতে লক্ষ্মণ আর না করেননি।

 

 

You might also like