Latest News

সিডল, জয়নারের ডার্বিতে অভিষেক, চিমা নেই প্রথম একাদশে, হাবাসের দল একই

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা ছাড়িয়ে আইএসএলের ডার্বির আবহে ভরপুর গোয়ার ভাস্কোর তিলক ময়দান। আর কিছুক্ষণ পরেই শুরু শতবর্ষের ডার্বি ম্যাচ।

ডার্বির লড়াইটা দুই দলের কাছে আত্মসম্মানের। এই লড়াই দুই কোচের মগজাস্ত্রের। পাশাপাশি দুই দলের ফুটবলারদের কাছে নিজেদের প্রমাণ করারও লড়াই। গত মরসুমে দু’বার এটিকে-মোহনবাগানের কাছে হারে এসসি ইস্টবেঙ্গল। এবার প্রথম সাক্ষাতের আগে লড়াই জমে উঠবে সন্দেহ নেই।

কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে যে দল খেলেছিল, ডার্বিতেও একই দল রেখেছেন হাবাস। দলে কোনও পরিবর্তন নেই এটিকে-মোহনবাগানের। তারা প্রথম ম্যাচের দলই খেলাবে।

বরং লাল-হলুদের প্রথম একাদশ বদল এনেছেন কোচ ম্যানুয়েল দিয়াজ। তিনি দলে চারটি পরিবর্তন করেছেন। নেদারল্যান্ডসের ড্যারেন সিডল এবং গোয়ার সেন্ট্রাল ব্যাক জয়নার লৌরেনের অভিষেক হতে চলেছে লাল-হলুদ জার্সিতে।

চিমাকে রিজার্ভে রাখে হয়েছে, প্রথম একাদশে নেই তিনি। চিমা ছাড়াও হীরা মণ্ডল, ওয়াহেংবাম লুয়াং, সৌরভ দাসকেও ডার্বির দলে রাখা হয়নি। ড্যারেন সিডল এবং জয়নার ছাড়াও দলে ঢুকছেন রাজু গায়কোয়াড় এবং নাওরেম মহেশ।

উল্লেখ্য, মোট ৩৭৯টি ডার্বি ম্যাচ খেলা হয়েছে এখনও পর্যন্ত। তার মধ্যে মোহনবাগান জিতেছে ১২২টি ম্যাচে। আর ইস্টবেঙ্গল জয় পেয়েছে ১৩২টি ম্যাচে। ড্র হয়েছে ১২৫টি ম্যাচ।

You might also like