Latest News

চোখে আঘাত নিয়ে পদকের লক্ষ্যে নামবেন সতীশ, বড় পরীক্ষা সিন্ধু ও ছেলেদের হকি দলের

দ্য ওয়াল ব্যুরো: গত ম্যাচেই বক্সিং রিংয়ে চোট পেয়েছিলেন ভারতের নামী বক্সার সতীশ কুমার। রবিবার তিনি কোয়ার্টার ফাইনালে নামবেন উজবেকিস্তানের বাখোদি জালোলভের বিপক্ষে। তিনি এর আগে এশীয় সেরা বক্সারও হয়েছিলেন।

গত ম্যাচে যে ফর্মে ছিলেন, তাতে সতীশের পদক জয় আটকাবে না। কিন্তু তিনি যেভাবে চোট পেয়েছেন চোখে ও মাথায়, তাতে রবিবার পুরো ফিট হয়ে হয়তো নামতে পারবেন না। তাঁর কোচও এই নিয়ে চিন্তায় রয়েছেন। এমনিতেই তিনি বক্সিংয়ের সুপারওয়েট বিভাগের মতো পাওয়ারফুল ইভেন্টে নামবেন, তাই চোট ভাবাবে সকলকেই। সতীশের লড়াই ভারতীয় সময়ে সকাল সাড়ে নয়টা থেকে।

বিকেল ৫টায় সিন্ধুর ব্রোঞ্জ পদকের ম্যাচ রয়েছে। তাঁর সোনা হাতছাড়া হয়েছে শনিবার চাইনিজ তাইপের তাই জু-র কাছে হেরে। রবিবারও সামনে চিনের তারকা, তাই সিন্ধুর পদক জয় আসবেই বলা যাবে না। তার আগে নামবেন গলফার প্রবাসী বাঙালি অনির্বাণ লাহিড়ী, তিনি আদতে বেঙ্গালুরুর বাসিন্দা, তবে কলকাতায় সল্টলেকে তাঁর দাদামশাইয়ের বাড়ি রয়েছে।

এদিকে, ১৯৮০ সালের পর থেকে ভারত হকি থেকে আর কোনও পদক জয় নিশ্চিত করতে পারেনি। তাই পুরুষ হকি দলকে নিয়ে স্বপ্ন দেখছে ভারতবাসী। কারণ হকিতে সোনার সময় বহুদিন আগেই চলে গিয়েছিল, এবার সেটি ফিরে এসেছে ছেলে ও মেয়ে দলের হাত ধরে। তা বজায় থাকবে কিনা সেটাই প্রশ্ন। পুরুষ হকি দল নামবে বিকেল সাড়ে পাঁচটায় গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে।

ওই ম্যাচ জিতলে ব্রোঞ্জ পদক নিশ্চিত করবে। তারপর তারা সোনা জয়ের লক্ষ্যে নামতে পারবে। ৪১ বছর পরে ফের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে।

 

 

 

You might also like