Latest News

অলিম্পিকে রক্তাক্ত সতীশ পদক হারালেও জিতলেন হৃদয়, পেলেন বিপক্ষের শ্রদ্ধা

দ্য ওয়াল ব্যুরো: মুখে সেলাই নিয়ে রক্তাক্ত অবস্থায় নেমেছিলেন সতীশ কুমার। খেলার ফল হয়তো সকলেরই জানা ছিল। তবু চার কোণা রিংয়ের ভিতর যে লড়াইটা রবিবার সতীশ দেখালেন তা অনেকদিন মনে রেখে দেবেন অলিম্পিয়ানরা।

বাঁ চোখে প্রায় দেখতেই পাচ্ছিলেন না সতীশ কুমার। উজবেকিস্তানের প্রতিপক্ষ বি জালোলভের কাছে এদিন ৫-০ ব্যবধানে হেরে গিয়েছেন তিনি। তবে তাঁর লড়াইকে কুর্নিশ জানিয়েছে বিপক্ষও। খেলা শেষে সতীশের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন উজবেক তারকা।

অলিম্পিক বক্সিংয়ের কোয়ার্টার ফাইনাল থেকে হেরে বিদায় নিলেন সতীশ। পুরুষদের ৯১ কেজি ক্যাটেগরিতে নেমেছিলেন তিনি। তাঁর প্রতিপক্ষ বাখোদির জালোলোভ বিশ্বের এক নম্বর বক্সার। ইনজুরি নিয়েও রিংয়ে নামার সবুজ সংকেত সতীশকে দিয়েছিলেন মেডিকেল টিমের বিশেষজ্ঞরা।

এই প্রথম ভারতের কোনও সুপার হেভিওয়েট বক্সার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন। প্রি-কোয়ার্টার ফাইনালে জামাইকার রিকার্ডো ব্রাউনকে পরাজিত করেন তিনি। সেই সময়েই চোট পান তিনি। সাত-সাতটি সেলাই করতে হয়েছে তাঁর মুখে। তিনি যে কোয়ার্টার ফাইনালে খেলতে নামবেন সে কথাই কেউ ভাবেনি। টোকিও অলিম্পিকে ছেলেদের বক্সিং থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন অমিত পাঙ্গাল, মণীশ কৌশিক, বিকাশ কৃষাণ, আশীষ কুমাররা। একা আশা দেখাচ্ছিলেন সতীশই। কিন্তু রবিবার তিনিও বিদায় নিলেন।

You might also like