Latest News

ইউরোপের তিনটি ক্লাবের প্রস্তাব, এটিকে-মোহনবাগান ছেড়ে দিতে পারেন সন্দেশ জিঙ্ঘান

দ্য ওয়াল ব্যুরো: এই মরশুমে এটিকে-মোহনবাগান ছেড়ে বিদেশে পাড়ি দিতে পারেন সন্দেশ জিঙ্ঘান। তিনি ভারতের অন্যতম সেরা সেন্টার ব্যাক। তিনি চলে গেলে সবুজ মেরুন শিবিরকে ভুগতে হবে, সেটি না বললেও চলে।

সন্দেশের কাছে বেশ কয়েকটি ইউরোপিয়ান ক্লাবের অফার এসেছে। তিনি প্রথম থেকেই বলে এসেছেন ইউরোপে খেলা তাঁর বহুদিনের স্বপ্ন। সম্প্রতি সন্দেশের কাছে গ্রিস, অস্ট্রিয়া ও ক্রোয়েশিয়ার মোট তিনটি ক্লাব থেকে তাঁর কাছে প্রস্তাব এসেছে। তিনি ভেবে দেখছেন, এমনকি তাঁর এজেন্ট ওই ক্লাবগুলির সঙ্গে কথাও বলা শুরু করেছেন।

২৮ বছর বয়সি এই ডিফেন্ডার ফুটবল কেরিয়ার শুরু করেন ২০১১ সালে সিকিম ইউনাইটেডের হয়ে। সেখান থেকে লোন ট্রান্সফারে যোগ দেন রাংডাজিয়েড ক্লাবে। ২০১৪ সালে কেরালা ব্লাস্টার্সে সই করেন সন্দেশ। কেরল থেকে লোনে আই লিগে ডিএসকে শিবাজিয়ান্স, স্পোর্টিং ক্লাব দ্য গোয়া ও বেঙ্গালুরু এফসি তেও খেলেছেন।

গত মরসুমে এটিকে-মোহনবাগানে যোগ দেন প্রায় দু’কোটি টাকার বিনিময়ে। এত বিরাট মাপের অর্থ ভারতীয় ফুটবলে কেউ পাননি। সন্দেশকে নেওয়া হয়েছে দু’বছরের চুক্তিতে। একমাত্র এটিকে-মোহনবাগান তাঁকে রিলিজ করলে তবেই তিনি যেতে পারবেন। যদিও মোহনবাগান সচিব সৃঞ্জয় বসু এদিন জানিয়েছেন, ‘‘আমাদের কাছে এই নিয়ে কোনও খবর নেই, আমরাও খোঁজ নিয়ে দেখছি।’’

সন্দেশ এবার ফেডারেশনের বিচারে বর্ষসেরা ফুটবলার হয়েছেন। তিনি থাকা মানে হাবাসের দলের বড় ভরসা। তিনি দলের এএফসি কাপ দলেও রয়েছেন। তিনি এএফসি কাপ খেলেই যাবতীয় সিদ্ধান্ত নেবেন। এদিকে, এটিকে-মোহনবাগানে খেলতে শহরে এসে গিয়েছেন ফিজি তারকা রয় কৃষ্ণও।

 

 

You might also like