Latest News

শ্রীলঙ্কার বিরুদ্ধেও ড্র, সাফে লজ্জায় মাথানত করলেন সুনীলরা

দ্য ওয়াল ব্যুরো: বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ড্র করার পরে শ্রীলঙ্কার (Srilanka) বিপক্ষেও সাফ চ্যাম্পিয়নশিপে (SAFF Championship) গোলশূন্য ড্র করল ভারতীয় দল।

এমন পারফরম্যান্সের কী ব্যাখ্যা হতে পারে, সেটি জানা উচিত সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের। সাফ কাপ ফুটবলই কোচ ইগর স্টিম্যাশের কাছে পরীক্ষার ছিল। যা অবস্থা তাতে তাঁর চাকরি যাচ্ছেই। কেউ আটকাতে পারবে না।

ইগর কোচ হয়ে আসার পরে ভারতীয় ফুটবল পিছিয়েছে, এগোয়নি। তিনি দলটিকেই সেট করে উঠতে পারেননি তিনবছর ধরে। একা সুনীল ছেত্রী ছাড়া বলার মতো কেউ নেই যে দলকে জেতাতে পারবেন। তারপরে সন্দেশের না থাকা আরও সমস্যা হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বায়োপিকে নিজের চিত্রনাট্য নিজেই লিখবেন সৌরভ, জানালেন মহারাজ স্বয়ং

সারা ম্যাচে ভারতীয় দল ভাল খেলেছে, গোলের সুযোগ পেয়েছে প্রায় সাতটি, তার মধ্যে একটি থেকেও কাজের কাজ কিছুই করতে পারেনি। প্র্যাকটিসে ইগর কী করান দলের ফুটবলারদের, সেই নিয়ে প্রশ্ন উঠছে। সেটপিস মুভমেন্ট থেকে সংঘবদ্ধ আক্রমণ কিছুই দেখা যায়নি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণের রেশ দেখা যায় ভারতীয় দলের খেলায়। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেই আক্রমণগুলি শ্রীলঙ্কার রক্ষণে এসেই থেমে যায়। শুধু তাই নয়, মাঝেমধ্যেই ছন্দ হারিয়ে ফেলছিলেন দলের মিডফিল্ডারররা। দলনায়ক সুনীল ছেত্রীকেও বিরক্তি প্রকাশ করতে দেখা যায়, তিনি কার্ডও দেখেন। প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবেই।

বিরতির পরেও ছবির বদল হয়নি। বারেবারে আক্রমণ করলেও গোলমুখ খুলতে পারেননি ভারতীয় ফুটবলাররা। ম্যাচের বয়স যত এগিয়েছে, ততই রক্ষণ জমাট করে খেলে শ্রীলঙ্কা। শেষদিকে আক্রমণের ঝাঁজ বাড়ায় ভারতীয় দল। কিন্তু সেই আক্রমণ থেকে গোল করতে পারেনি ভারত। শেষদিকে, আট মিনিট অতিরিক্ত সময় পেয়েও গোল করতে ব্যর্থ হন সুনীলরা। মিস করেছেন অনিরুদ্ধ থাপাও।

এর মধ্যে ৮৮ মিনিটে সহজ সুযোগ নষ্ট করে ভারত। শেষপর্যন্ত গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচ। এই ম্যাচ ড্র করায় তিন ম্যাচ পর প্রথম পয়েন্ট পেল শ্রীলঙ্কা। অন্যদিকে, দ্বিতীয় ম্যাচেও এক পয়েন্ট পেয়ে ভারত কার্যত ছিটকে গেল।

ভারতের হয়ে খেলেছেন : গুরপ্রিত সিং সান্ধু, রাহুল ভেকে, শুভাশিস বসু, শেরিটন ফার্নান্দেজ, অনিরুদ্ধ থাপা, গ্লেন মার্টিন্স, সুনীল ছেত্রী, উদান্ত সিং, মন্দার রাও দেশাই, লিস্টন কোলাসো, সুরেশ সিং।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like