Latest News

‘সেরার সেরা’, জন্মদিনে শুভেচ্ছাবার্তায় ভাসলেন মাস্টার ব্লাস্টার্স

দ্য ওয়াল ব্যুরো: ওয়াংখেড়ের ২ এপ্রিলের সেই ঐতিহাসিক রাতে তিনিই ছিলেন মধ্যমণি। সতীর্থদের কাঁধে উঠে ‘ক্রিকেট ঈশ্বরের’ শিশুর মতো হাসি-কান্নার সেই ঝলক ক্রিকেটপ্রেমী ভুলতে পারবে না কখনও। আজ তাঁর জন্মদিন। ৪৮ বছরে পা দিলেন শচীন তেন্ডুলকর। আর প্রিয় মানুষের জন্মদিনে উচ্ছ্বাসে ভাসলেন গোটা বিশ্বের আপামর ক্রিকেটপ্রেমী জনগণ।

তেন্ডুলকরের দশ নম্বর জার্সি বাইশ গজকে বিদায় জানিয়েছে বহুদিন, কিন্তু ক্রিকেট কি ছাড়তে পেরেছে মাস্টার ব্লাস্টার্সকে? বলা বাহুল্য তা নয়। আইসিসি, বিসিসিআই হোক বা পাড়ার মোড়ের অখ্যাত কোনও শচীন-ভক্ত, নেট মাধ্যমকে হাতিয়ার করে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভোলেনি কেউই। শনিবার সকাল থেকেই শুভেচ্ছাবার্তায় ভাসছেন তেন্ডুলকর।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার ট্যুইটার হ্যান্ডেল থেকে তেন্ডুলকরের জন্মদিন উপলক্ষ্যে শেয়ার করা হয়েছে তাঁর এক অনবদ্য রেকর্ড। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ডবল সেঞ্চুরি করেছিলেন শচীন। সেই অবিস্মরণীয় ইনিংসের হাইলাইটস দিয়ে ‘ক্রিকেট ঈশ্বর’কে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইসিসি এদিন আরও একবার মনে করিয়ে দিয়েছে শচীনের সেইসব কীর্তি, ক্রিকেট ইতিহাসের পাতায় যা হয়ে থাকবে অমর। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের শিরোপা থেকে শুরু করে শততম সেঞ্চুরির অদ্বিতীয় রেকর্ড, বাদ যায়নি কোনওটাই।

শচীন তেন্ডুলকরের জন্মদিন উপলক্ষ্যে এদিন উষ্ণ অভিনন্দন জানিয়েছে তাঁর আইপিএল দলও। মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের তরফে বিশেষ এক ভিডিও ক্লিপ প্রকাশ করে মনে করিয়ে দেওয়া হয়েছে মাঠে নামলে দর্শকদের গ্যালারি থেকে কী ভীষণ উন্মাদনা আর উচ্ছ্বাস ঝরে পড়ে দশ নম্বর জার্সিধারী ছোটোখাটো ওই মানুষটার জন্য।

সতীর্থের জন্মদিনে আবেগে ভেসেছেন যুবরাজ সিং, সুরেশ রায়না, বিরাট কোহলিরা। সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তেন্ডুলকর। বিশ্বজোড়া মহামারীর আঁচ থেকে রক্ষা পাননি তিনিও। তবে ভক্তদের প্রার্থনায় সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন তিনি। তাঁর দীর্ঘায়ু কামনা করেছেন যুবরাজ সিং। “তুমি যে সুস্থ হয়ে ফিরে এসেছো, সেটা দেখে খুবই ভাল লাগছে। অনেক ভালবাসা আর শুভেচ্ছা নিও”, ইনস্টাগ্রামে লিখেছেন যুবি।

ট্যুইটারের দেওয়ালে প্রিয় সতীর্থকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সুরেশ রায়নাও। তিনি লিখেছেন, “ক্রিকেটের প্রতি তোমার প্যাশন দেখেই আমরাও খেলাটাকে ভালবাসতে শিখেছি। তোমার সাথে যে স্মৃতি তৈরি হয়েছে তা সারাজীবন আমার সঙ্গে থাকবে। সুস্থ থেকো।”

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বরাবরই দাবি করে এসেছেন শচীন তেন্ডুলকর তাঁর অনুপ্রেরণা। তাঁকে সামনে রেখেই বাইশ গজে পা রাখার স্বপ্ন দেখেছেন বিরাট। শচীনের জন্মদিনে ট্যুইটারে কোহলি লেখেন, “ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা প্লেয়ার তুমি। অনেক অনেক মানুষের অনুপ্রেরণা তুমি। শচীন পাজি, তোমাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই।”

অজিঙ্ক রাহানে লিখেছেন, “তুমি যেভাবে সারা বিশ্বের এত এত মানুষের আবেগ জয় করেছো, তা খুব কম লোকই পারে। তোমার সুস্থ জীবন কামনা করি।”

মুম্বই ইন্ডিয়ান্স শুধু নয়, আইপিএলের বাকি দলগুলিও শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছে মাস্টার ব্লাস্টার্সকে। শুভেচ্ছা জানিয়েছেন বিদেশী ক্রিকেট তারকারাও।

You might also like